Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

ইভিএমে ভোটের বিষয়ে সিদ্ধান্ত হয়নি : সিইসি

ইভিএমে, ভোটের, বিষয়ে, সিদ্ধান্ত, হয়নি, সিইসি,
ফাইল ছবি

আগামী জাতীয় নির্বাচনে ৩০০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

মঙ্গলবার (১০ মে) নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) ভোটার তালিকা হালনাগাদ-২০২০ এর প্রশিক্ষণ কর্মশালায় এ কথা বলেন তিনি।

কাজী হাবিবুল আউয়াল বলেন, ইভিএমে ভোট (দ্বাদশ সংসদ নির্বাচন) হবে কি না, তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এ ছাড়া ৩০০ আসনে ইভিএমে ভোট করা সম্ভব না, সেটা জানানো হয়েছে। পরে কী হবে তা নিয়ে আমরা এখনও সিদ্ধান্ত নেয়নি।

নির্বাচনে ভোট গ্রহণের পদ্ধতি ইসির এখতিয়ারভুক্ত উল্লেখ করে তিনি বলেন, হয়তো প্রধানমন্ত্রী একটি বক্তব্য (ইভিএমে ভোট গ্রহণের ইঙ্গিত দিয়ে) দিয়েছেন, বিভিন্নজনের বক্তব্য আসতে পারে। তবে ইভিএমে ভোট দেওয়ার বিষয়ে আমরা এখনও কোনো চুড়ান্ত সিদ্ধান্ত নিতে পারিনি।

সিইসি বলেন, নির্বাচন নিয়ে কমিশন কোনো চাপে পড়ছে না। কাউকে ভোটের মাঠে আনা কমিশনের কাজ নয়। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানই কমিশনের মূল দায়িত্ব।

ভোটার তালিকা হালনাগাদের বিষয়ে সিইসি বলেন, হালনাগাদ চার ধাপে শেষ করা হবে। প্রথম ধাপে ২০ মে থেকে ৯ জুন পর্যন্ত ১৪০ উপজেলায় নির্বাচন কমিশনের তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে নতুন ভোটারের তথ্য সংগ্রহ করবেন।

কোনো ভোটার যাতে বাদ না পড়ে সেদিকে লক্ষ্য রাখাতে হালনাগাদ কর্মীদের নির্দেশ দেন তিনি।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS