• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন করব : শিক্ষামন্ত্রী

আরটিভি নিউজ

  ২৬ জানুয়ারি ২০২২, ১৯:৫৫
শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন করবো: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক। আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা তাদের সব দাবি বাস্তবায়ন করব।

আজ বুধবার (২৬ জানুয়ারি) শাবিপ্রবি ইস্যু নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। রাজধানীর হেয়ার রোডে নিজ বাসভবনে শিক্ষামন্ত্রী এ প্রেস ব্রিফিং করেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘আন্দোলনে থাকা শিক্ষার্থীরা মানসিকভাবে কিছুটা ভেঙে পড়েছেন। তারা একটু গুছিয়ে উঠুক। শিক্ষার্থীরা চাইলে আমরা যেকোনো সময় তাদের সঙ্গে বসব।’

শাবিপ্রবির চলমান অবস্থার উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘এখানে পুলিশি অ্যাকশন হয়েছে, যা দুঃখজনক। অনেক শিক্ষার্থী আহত হয়েছেন। অনশনের অষ্টম দিন আজ সকালে শিক্ষার্থীরা অনশন ভেঙেছেন। এ জন্য তাদের সাধুবাদ জানাই।
ডা.
দীপু মনি বলেন, যে কারণে শিক্ষার্থীদের কয়েকটি দফার আন্দোলন এক দফার আন্দোলনে পরিণত হলো তা আমরা খতিয়ে দেখব। এ ঘটনায় কারও ত্রুটি-বিচ্যুতি থাকলে যে বা যারা দায়ী থাকবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব। শিক্ষার্থীদের যে সমস্যা নিয়ে আন্দোলন, তা যে শুধু শাবিপ্রবিতে নয়, অনেক বিশ্ববিদ্যালয়েই এ সমস্যাগুলো আছে। এগুলো চিহ্নিত করতে হবে, যাতে শিক্ষার্থীরা ভালো পরিবেশে লেখাপড়া করতে পারে।

তিনি বলেন, আজ দীর্ঘ সময় আলোচনা করেছি। জাফর ইকবাল সাহেব ছিলেন। অনশনকারী ও আন্দোলনকারীরাও ছিলেন। আলোচনায় আমরা সিদ্ধান্ত নিয়েছি, শিক্ষার্থীরা তাদের অবরোধ কর্মসূচি তুলে নেবে। আন্দোলনের ইতি টানবে। কিন্তু যে কারণে আন্দোলন তা আমরা অ্যাড্রেস করব।’

এসএস/টিআই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি শিক্ষার্থীদের সুখবর দিলো রাশিয়া
শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ
শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো সিদ্ধান্ত হয়নি
চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়াতে শিক্ষামন্ত্রীর চিঠি
X
Fresh