Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
discover

শিশু মৃত্যু : দালালরা ফুসলিয়ে রোগী নিতো সেই হাসপাতালে (ভিডিও)

শিশু, মৃত্যু, দালালরা, ফুসলিয়ে, রোগী, নিতো, সেই, হাসপাতালে, ভিডিও,
আমার বাংলাদেশ হাসপাতালের মালিক গোলাম সারোয়ার র‍্যাবের হাতে গ্রেপ্তার

বিভিন্ন সরকারি হাসপাতাল থেকে রোগীদের ফুসলিয়ে শ্যামলীর ‘আমার বাংলাদেশ হাসপাতালে’ নেওয়া হতো বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার (৭ জানুয়ারি) হাসপাতালটির মালিক গোলাম সারোয়ারকে আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদের তথ্য তুলে ধরে সংবাদ সম্মেলনে আসেন র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, হাসপাতালটিতে রোগী ভর্তির জন‌্য বিভিন্ন সরকারি হাসপাতালে দালাল নিয়োগ করে সারোয়ার। আর দালালদের মাধ্যমেই ২ জানুয়ারি যমজ শিশুদের ওই হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শিশুদের পরিবার বিল বাবদ ৪০ হাজার টাকা পরিশোধ করলেও অতিরিক্ত আরও টাকা দাবি করে হাসপাতাল কর্তৃপক্ষ। যা দিতে না পারায় চিকিৎসা বন্ধ করে শিশুদের ঝুঁকিপূর্ণ অবস্থায় হাসপাতাল থেকে বের করে দেওয়া হয়। এতে এক শিশুর মৃত্যু হয় এবং অপর শিশুকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

খন্দকার মঈন বলেন, দীর্ঘ ২০-২২ বছর ধরে প্রায় ছয়টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের ব্যবসার সঙ্গে জড়িত রয়েছেন সারোয়ার। অভিজ্ঞতা থেকে তিনি হাসপাতালটিতে বিভিন্ন সরকারি হাসপাতাল থেকে রোগীদের ফুসলিয়ে নিয়ে আসতে দালাল সিন্ডিকেট জড়িত করে।

সংবাদ সম্মেলনে তিনি হাসপাতালটির নানা অসঙ্গতির তথ্য তুলে ধরেন।

এর আগে মোহাম্মদপুর থানায় হাসপাতালটির মালিক ও পরিচালককে আসামি করে একটি মামলা দায়ের করে ওই শিশুদের পরিবার। এ মামলায় শুক্রবার (৭ জানুয়ারি) হাসপাতালটির মালিক গোলাম সারোয়ারকে গ্রেপ্তার করে র‍্যাব।

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS