Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
discover

বৃষ্টি উপেক্ষা করে রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান

বৃষ্টি উপেক্ষা করে রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান
ছবি: সংগৃহীত

বৃষ্টি উপেক্ষা করে ঢাকার রামপুরায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কালো ব্যাজ ধারণ ও মুখে কালো কাপড় বেঁধে অবস্থান কর্মসূচি পালন করেছেন। শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনায় নিহত নাঈম হাসান ও মাইনুদ্দিন ইসলামের স্মরণে এই অবস্থান কর্মসূচি পালন করছেন।

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষার্থীদের হাতে ছিল নানান স্লোগান ও দাবি লেখা প্ল্যাকার্ড। কর্মসূচি চলাকালে শিক্ষার্থীরা নানান স্লোগান দেন।

গেল ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হন। এ ঘটনার জেরে ঢাকার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেন। পরে ২৯ নভেম্বর রাতে বাসচাপায় নিহত হন রামপুরার একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মাইনুদ্দিন ইসলাম। এরপর থেকে রামপুরা ব্রিজের ওপর শিক্ষার্থীরা প্রতিদিনই কোনো না কোনো কর্মসূচি পালন করে আসছেন।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, আজ সোমবার (৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রামপুরা ব্রিজের পশ্চিম পাশে অবস্থান নেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা প্রায় আধাঘণ্টা অবস্থান করেন। বেলা ১টার দিকে তারা তাদের পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানিয়ে স্থান ত্যাগ করেন।

রামপুরায় আন্দোলনে নেতৃত্ব দেওয়া শিক্ষার্থী সোহাগী সামিয়া জানান, বৈরী আবহাওয়ার কারণে আপাতত তারা কোনো কর্মসূচি দিচ্ছেন না, তবে আবহাওয়া অনুকূলে এলে তারা একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজ থেকে নটর ডেম কলেজ পর্যন্ত সাইকেল র‌্যালি করবেন। এ ছাড়া তারা ছাত্র-শিক্ষক সমাবেশও করবেন।

তিনি জানান, এসব কর্মসূচির দিনক্ষণ পরবর্তী সময় ঘোষণা করা হবে।

এসএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS