Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
discover

সোমবার যেমন থাকবে আবহাওয়া

সোমবার যেমন থাকবে আবহাওয়া
ফাইল ছবি

আগামীকাল সোমবার ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা কমতে পারে।

রোববার (১৪ নভেম্বর) থেমে থেমে হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। ঢাকায় অধিকাংশ সময় মেঘাচ্ছন্ন।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চুয়াডাঙ্গায়, ২৬ মিলিমিটার। এ সময় ঢাকায় ১১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে রাতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে রাতে শীত অনুভূত হচ্ছে।

আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুছ জানান, দক্ষিণ আন্দামান সাগর এবং কাছাকাছি এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে মধ্য আন্দামান সাগর এবং কাছাকাছি এলাকায় অবস্থান করছে। এটি ঘনীভূত হতে পারে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর থেকে আগত লঘুচাপটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। রোববার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

তিনি জানান, এ সময়ে দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্যত্র প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দু’দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS