Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

পরীমণির রিমান্ড : দুই বিচারক লিখিত ব্যাখ্যা দাখিলে এক সপ্তাহ সময় পেলেন 

পরীমণির রিমান্ড: দুই বিচারক লিখিত ব্যাখ্যা দাখিলে এক সপ্তাহ সময় পেলেন 
ফাইল ছবি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় নায়িকা পরীমণির দ্বিতীয় ও তৃতীয় দফায় রিমান্ড মঞ্জুরের বিষয়ে ঢাকার দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও তদন্ত কর্মকর্তার ব্যাখ্যার বিষয়ে আজ রোববার হাইকোর্টে শুনানির দিন ধার্য থাকলেও আজ শুনানি হয়নি।

দুই বিচারকের আইনজীবী আজ এক সপ্তাহ সময়ের আরজি জানান। এই আরজির প্রেক্ষিতে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এ এস এম আবদুল মোবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সময় মঞ্জুর করেন।

এর আগে গেল ২৯ সেপ্টেম্বর হাইকোর্ট বলেছিলেন, দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে ফের ব্যাখ্যা দিতে হবে। এ জন্য সময় দেওয়া হচ্ছে। বিষয়টি ২৪ অক্টোবর পরবর্তী আদেশের জন্য আসবে। তদন্ত কর্মকর্তাকে (কাজী গোলাম মোস্তাফা) ধার্য তারিখের মধ্যে (২৪ অক্টোবর) ব্যাখ্যা দিতে বলেন হাইকোর্ট।

হাইকোর্টের একই বেঞ্চের আজকের কার্যতালিকায় পরীমণির আবেদনটি আদেশের জন্য ১২ নম্বর ক্রমিকে ওঠে। মামলায় জজ আদালতে জামিন আবেদন দেরিতে শুনানির জন্য রাখা নিয়ে পরীমণি হাইকোর্টে এই আবেদন করেছিলেন। আদালতের কার্যক্রম শুরু হলে দুই বিচারকের পক্ষে আইনজীবী আবদুল আলীম মিয়া জুয়েল এক সপ্তাহ সময়ের আরজি জানান। আদালত তা মঞ্জুর করেন।

এ সময় রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

দুই বিচারকের আইনজীবী আবদুল আলীম মিয়া গণমাধ্যমকে বলেন, দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের লিখিত ব্যাখ্যা দাখিলের জন্য এক সপ্তাহ সময় চাওয়া হলে আদালত সেটি মঞ্জুর করেন। লিখিত ব্যাখ্যা এর মধ্যে আদালতে দাখিল করা হবে।

যে দুই বিচারককে ব্যাখ্যা দিতে বলা হয়েছে, তারা হলেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম।

উল্লেখ্য, ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস দ্বিতীয় দফায় পরীমণির দুদিন এবং ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম তৃতীয় দফায় পরীমণির এক দিন রিমান্ড মঞ্জুর করেছিলেন।

এসএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS