Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২১, ২১:০০
আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ২১:৩৬

ইভ্যালি নিয়ে মুখ খুললো ই-ক্যাব

ইভ্যালির সিইও মো. রাসেল (ফাইল ছবি)

ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-ক্যাব) ইভ্যালির বিষয়ে আগামী ২৬ অক্টোবর চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে। সব কিছু ঠিক হয়ে যাওয়ার প্রতিশ্রুতিতে ই-ক্যাবের কাছে তিন মাস সময় চাওয়ার পরিপ্রেক্ষিতে ইভ্যালিকে এ সময় দেওয়া হয়।

সংগঠনটির পক্ষ থেকে শনিবার (১৮ সেপ্টেম্বর) এসব তথ্য জানিয়ে বলা হয়, গত মাসে ই-ক্যাবের পক্ষ থেকে ইভ্যালিকে নোটিশ দেওয়া হয়। সেই নোটিশের জবাবে তিন মাস সময় চায় ইভ্যালি। এ পরিপ্রেক্ষিতে ২৬ অক্টোবর পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

ই-ক্যাবের সহ-সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন বলেন, ইভ্যালির ব্যবসা এখনও চলমান রয়েছে। যখন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাবে তখন বলা যাবে যে, সব শেষ হয়ে গেছে। তারপরও ক্ষতিগ্রস্ত যে কেউ ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করলে সুফল পাবেন। ই-কমার্স প্রতিষ্ঠান থেকে ক্ষতিগ্রস্তদের জন্যে ভোক্তা অধিকার সব সময়ই উন্মুক্ত।

ইভ্যালির গ্রাহকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘একটা কঠিন সময় পার করছে ইভ্যালি। বিশেষ করে গত কয়েকদিনের ঘটনায় অনেকেই হতাশ হয়ে পরেছেন। তবে হতাশ না হয়ে সামনের দিনের জন্যে অপেক্ষা ছাড়া কেনো উপায় নেই।’

ই-ক্যাবের মহাব্যবস্থাপক (জেনারেল ম্যানেজার) জাহাঙ্গীর আলম বলেন, ‘আমরা গ্রাহকদের সব সময় সতর্ক হয়ে লেনদেনের পরামর্শ দেই। জেনে-শুনে, দেখে-বুঝে তারপর ওই প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেন করা উচিত। এতে ক্ষতির আশঙ্কা অনেকাংশই কম থাকে। তবে ইভ্যালি আমাদের ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর জন্য বড় একটা চ্যালেঞ্জ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) ইভ্যালির সিইও মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে বাসা থেকে গ্রেপ্তার করে র্যা ব। পরদিন শুক্রবার আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS