Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

ইভ্যালি থেকে কত বেতন নিতেন রাসেল-শামিমা?

ইভ্যালি থেকে কত বেতন নিতেন রাসেল-শামিমা?

চলতি বছরের জুন থেকে ইভ্যালির বেশিরভাগ কর্মচারীদের বেতন বকেয়া থাকলেও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন মাসিক ৫ লাখ করে মোট ১০ লাখ টাকা বেতন নিয়েছেন। এছাড়া তারা কোম্পানির অর্থে দুটি দামি গাড়ি (রেঞ্জ রোভার ও অডি) ব্যবহার করতেন।

ব্যক্তি পর্যায়ে রাসেলের সাভারে কয়েক কোটি টাকা মূল্যের জায়গাসহ অন্যান্য সম্পদ রয়েছে।র‌্যাবের জিজ্ঞাসাবাদে এ তথ্য দিয়েছেন রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিন।

র‌্যাব জানায়, রাসেল ও তার স্ত্রী মাসিক ৫ লাখ টাকা করে ১০ লাখ টাকা বেতন নিতেন ইভ্যালি থেকে।

রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে গুলশান থানায় আরিফ বাকের নামে ইভ্যালির এক গ্রাহকের মামলা দায়েরের পর বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে মোহাম্মদপুরে রাসেলের বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। পরে তাদের র‍্যাব সদরদপ্তরে নিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়।

এরপর সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, রাসেল প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, ইভ্যালির গ্রাহক সংখ্যা ৪৪ লাখেরও বেশি। শিশুদের নানা পণ্যের ব্যবসা ছেড়ে সামান্য পুঁজি নিয়ে রাসেল ই-কমার্স ব্যবসা শুরু করেন। ২০২১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ইভ্যালির দায় ছিল ৪০৩ কোটি টাকা, যেখানে তাদের সম্পদ ছিল ৬৫ কোটি টাকা। বিভিন্ন সংস্থার এসব প্রতিবেদনের বিষয়ে গ্রেপ্তার রাসেল র‍্যাবকে কোনো সদুত্তর দিতে পারেননি।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম ইভ্যালির সিইও ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যানকে তিন দিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দেন।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS