Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮

অভিনেতা সোহেল খানের বাসার লিফট বিকল, সাতজনকে উদ্ধার

অভিনেতা সোহেল খানের বাসার লিফট বিকল, সাতজনকে উদ্ধার
অভিনেতা সোহেল খানের বাসার লিফট বিকল

রাজধানীর মাটিকাটা এলাকায় একটি ভবনে ত্রুটিজনিত কারণে লিফটে আটকে পড়েছিলেন সাত বাসিন্দা। কোনোভাবে লিফট ঠিক না হওয়ায় ৯৯৯ এ কল করেন ভবনের নিরাপত্তা কর্মীরা। পরে কুর্মিটোলা ফায়ার স্টেশনের একটি দল আটকে পড়াদের অক্ষত অবস্থায় উদ্ধার করে।

বুধবার (২৫ আগস্ট) সকাল ১১টার দিকে ক্যান্টনমেন্ট মাটিকাটা ১৩৪/১, অন লাইন, লেক ক্যাসেলের ১১তলা ভবনে এ ঘটনা ঘটে।

উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন, আবিদা জামান (২০), শাহানা জামান (৪০), সোনিয়া জামান (২৫), রাশিদা জমান (৩০), সামিউল আলম (১৪), ইয়াছিন ছাবিদ (১৬), লাবু (২২)।

কুর্মিটোলা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম আরটিভি নিউজকে জানিয়েছেন, বুধবার সকালে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার মাটিকাটায় ১১তলা ভবনের চারতলায় লিফটে নামার সময় সাতজন আটকা পড়েন। প্রতিবেশী ও নিরাপত্তা কর্মীরা অনেক চেষ্টা করেও তাদের উদ্ধার করতে না পেরে '৯৯৯' এ ফোন দেন। তাৎক্ষণিক বিষয়টি ফায়ার সার্ভিসকে জানানো হয়। খবর পেয়ে কুর্মিটোলা ফায়ার স্টেশনের একটি টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। পরে অত্যাধুনিক হাইড্রোলিক স্প্রেডার ব্যবহার করে সাতজনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

এ সময় একই ভবনের বাসিন্দা নাট্য অভিনেতা সোহেল খান উদ্ধার অভিযানে সহযোগিতা করেন।

স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম বলেন, আমাদের সবার উচিত লিফট ব্যবহারে সতর্ক থাকা, নিয়ম মেনে চলা। নিয়মিত লিফট রক্ষণাবেক্ষণ করা। তাহলে এ ধরনের দুর্ঘটনা রোধ করা সম্ভব।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS