Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

দ্বিমুখী চাপে রাজধানীর বিভিন্ন সড়কে যানজট

দ্বিমুখী চাপে রাজধানীর বিভিন্ন সড়কে যানজট
দ্বিমুখী চাপে রাজধানীর বিভিন্ন সড়কে যানজট

আসন্ন কোরবানির ঈদকে কেন্দ্র করে দেশের বিভিন্ন অঞ্চল থেকে গরুবাহী ট্রাক রাজধানীতে প্রবেশ করছে। অন্যদিকে ঈদের ছুটিতে রাজধানী ছেড়ে যাচ্ছে মানুষ। এই দুইয়ে মিলে সৃষ্টি হয়েছে ব্যাপক যানজট।

গরুবাহী ট্রাক ও ঘরমুখো মানুষের চাপে শুক্রবার (১৬ জুলাই) সকাল থেকে রাজধানীর বিমানবন্দর সড়কে তীব্র যানজট দেখা গেছে। যা উত্তরা থেকে শুরু করে গাজীপুর পর্যন্ত ছাড়িয়েছে। ফলে এই সড়কে থেমে থেমে চলতে হচ্ছে পরিবহনগুলো।

সরেজমিনে দেখা যায়, শুক্রবার সকাল থেকেই ঢাকা ছেড়ে যাওয়া ঘরমুখো মানুষের জন্য গাড়ির চাপ বাড়ে। এতে বনানী ফ্লাইওভার এলাকায় যানজটের সৃষ্টি হয়। বনানী ফ্লাইওভার থেকে এয়ারপোর্ট পর্যন্ত এই যানজট ছিল দুপুর ১২টা পর্যন্ত। দুপুরের পর যানজট কিছুটা উত্তরামুখী হয়। এই সড়কে এখনও অনেকটা ধীরগতিতে গাড়ি চলছে।

যাত্রী ও বাস চালকদের সঙ্গে কথা বলে জানা যায়, কোরবানির ঈদকে সামনে রেখে ঢাকা ছেড়ে যাচ্ছে ঘরমুখো মানুষ। ঈদে ঘরমুখো মানুষের বাড়তি চাপে থাকায় গতকাল থেকেই ঢাকার সঙ্গে বিভিন্ন জেলার সংযোগ সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এরইমধ্যে আবার পশুর হাটগুলো শুরু হয়ে যাওয়ায় রাজধানীতে প্রচুর পরিমাণে গরুবাহী ট্রাক ঢুকছে। ঘরমুখী মানুষের গাড়ির চাপ এবং গরুবাহী ট্রাকের কারণেই মূলত সড়কে এই যানজট।

বিমানবন্দর এলাকায় ব্রাহ্মণবাড়িয়াগামী উত্তরা পরিবহনের চালক হানিফ মিয়ার সাথে কথা বলে জানা যায়, দুপুর ১২টা থেকে বাস চালিয়ে এখনও উত্তরা পার হতে পারিনি। বাস ও ট্রাকের জন্য সমস্ত রাস্তা বন্ধ প্রায়। কয়েক ঘণ্টা লেগে যাচ্ছে ঢাকা থেকেই বের হতে।

এ বিষয়ে গুলশান ট্র্যাফিক বিভাগের বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার সুবীররঞ্জন দাস বলেন, প্রগতি সরণি এলাকায় সকাল থেকে তেমন যানজটের সৃষ্টি হয়নি। তবে বিমানবন্দর এলাকায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে। ঘরমুখী মানুষ ও কোরবানির পশুবাহী ট্রাকের কারণে এমন যানজট প্রতি বছরই হয়ে থাকে। সামনের দিনগুলোতে পশুরহাট কেন্দ্রিক যানজট আরও বাড়বে।

এসআই/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS