Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮

চার বিভাগে বিক্ষিপ্তভাবে ভারী বর্ষণের সম্ভাবনা

চার বিভাগে বিক্ষিপ্তভাবে ভারী বর্ষণের সম্ভাবনা
আবহাওয়া অধিদপ্তর (ফাইল ছবি)

মৌসুমি বায়ুর অক্ষের বাড়তি অংশ ভারতের উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ কারণে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

আজ সোমবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

গতকাল রোববার সন্ধ্যা ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কুষ্টিয়ার কুমারখালীতে ১০৫ মিলিমিটার। এ ছাড়া এ সময়ের মধ্যে উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে খুলনায় ৮৩, গোপালগঞ্জে ৭৫, রাঙামাটিতে ৭৩, চট্টগ্রাম ও টাঙ্গাইলে ৭১, হাতিয়ায় ৫৩ ও যশোরে ৫২ মিলিমিটার। গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৩২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মাদারীপুরে ২৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS