Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

স্বর্ণের দাম ভরিতে কমলো ১ হাজার ৫১৬ টাকা

স্বর্ণের দাম ভরিতে কমছে ১ হাজার ৫১৬ টাকা
স্বর্ণের দাম ভরিতে কমছে ১ হাজার ৫১৬ টাকা

দেশের বাজারে স্বর্ণের দাম ভরি প্রতি কমেছে ১ হাজার ৫১৬ টাকা। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম নিম্নমুখী থাকায় এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

শনিবার (১৯ জুন) রাতে বাজুস এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত জানিয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন দর রোববার (২০ জুন) থেকে কার্যকর হবে। ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের অলঙ্কারের দাম দাঁড়াবে ৭১ হাজার ৯৬৭ টাকা। ২১ ক্যারেট ৬৮ হাজার ৮১৮ টাকা, ১৮ ক্যারেট ৬০ হাজার ৭০ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের অলঙ্কারের ভরি বিক্রি হবে ৪৯ হাজার ৭৪৭ টাকায়।

আজ শনিবার (১৯ জুন) পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৭৩ হাজার ৪৮৩ টাকা, ২১ ক্যারেট ৭০ হাজার ৩৩৪ টাকা, ১৮ ক্যারেট ৬১ হাজার ৫৮৬ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের অলঙ্কার বিক্রি হয়েছে ৫১ হাজার ২৬৩ টাকায়। আগামীকাল রোববার (২০ জুন) থেকে ২২, ২১ ও ১৮ ক্যারেট এবং সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি প্রতি ১ হাজার ৫১৬ টাকা কমবে।

স্বর্ণের দাম কমালেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে বাজুস। ২২ ক্যারেট রুপার ভরি আগের মতোই ১ হাজার ৫১৬ টাকায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রুপার ভরি যথাক্রমে ১ হাজার ৪৩৫ ও ১ হাজার ২২৫ টাকা। সনাতন পদ্ধতির রুপার ভরি বিক্রি হবে ৯৩৩ টাকায়।

স্বর্ণের দাম কমানোর বিষয়ে জুয়েলার্স সমিতি বলেছে, করোনাভাইরাসের প্রভাবে বৈশ্বিক অর্থনীতির জটিল সমীকরণের মধ্যেও বিশ্ববাজারে স্বর্ণের দাম কমেছে। তাই দেশের বাজারের অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হয়েছে।

এসজে/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS