Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮

দেশে ৫৩ দিনের মধ্যে সবচেয়ে বেশী রোগী শনাক্ত

দেশে ৫৩ দিনের মধ্যে সবচেয়ে বেশী রোগী শনাক্ত
ফাইল ছবি

দেশে গেল ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ৩১৯ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আর এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৫০ জনের। গত ২৩ এপ্রিল ৩ হাজার ৬২৯ জনের দেহে কোভিড-১৯ সংক্রমণের তথ্য জানানো হয়েছিল।

গত এক দিনে নতুন আক্রান্তদের নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৮ লাখ ৩৩ হাজার ২৯১ জন হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩ হাজার ২২২ জন। আক্রান্তদের মধ্যে একদিনে আরও ২ হাজার ৪৪৩ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৭১ হাজার ৭৩ জন।

এর আগে সোমবার (১৪ জুন) ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল ৫৪ জনের এবং শনাক্ত হয়েছিল ৩ হাজার ৫০ জন।

মঙ্গলবার (১৫ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৯৫৩ জনের এবং পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ২৬৫টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬২ লাখ ১৮ হাজার ৯৭৯টি এবং পরীক্ষায় মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ২৪৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৭১ হাজার ৭৩ জন। একই সময়ে মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৬, চট্টগ্রামে ৬, রাজশাহীতে ১৫, খুলনায় ১৫, বরিশালে ১, সিলেটে ৩, রংপুরে ১ এবং ময়মনসিংহে ৩ জন মারা গেছেন। মৃতদের মধ্যে পুরুষ ৩০ জন এবং নারী ২০ জন।

মৃতদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে ২৬ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১১, ৪১ থেকে ৫০ বছরের ৯, ৩১ থেকে ৪০ বছরের ৩ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গেল বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS