Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮

২৪ ঘণ্টায় ক’রোনায় মৃ’ত্যুর সংখ্যা কমলো

২৪ ঘণ্টায় ক’রোনায় মৃ’ত্যুর সংখ্যা কমলো
ফাইল ছবি

করোনাভাইরাস আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছে ১২ হাজার ২৮৪ জন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৪৫৭ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৭ লাখ ৮৫ হাজার ১৯৪ জন।

আজ বৃহস্পতিবার (২০ মে) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৭ হাজার ৫১০ জন।

মৃত ৩৬ জনের মধ্যে ২৫ জন সরকারি হাসপাতালে, ১০ জন বেসরকারি হাসপাতালে এবং একজন বাসায় মারা গেছেন। মৃতদের মধ্যে বিশোর্ধ দুইজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব পাঁচজন, পঞ্চাশোর্ধ্ব ৯ জন এবং ষাটোর্ধ রয়েছেন ১৯ জন।

গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৪৮২টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৪২৫টি নমুনা সংগ্রহ করা হয় এবং নমুনা পরীক্ষা করা হয় ১৯ হাজার ৪৩৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৫৭ লাখ ৭৪ হাজার ৮৮৩টি। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৭ দশমিক ৫০ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৬০ শতাংশ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS