Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮

শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আরও বাড়লো

শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি বাড়লো ২৯ মে পর্যন্ত
শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি বাড়লো

করোনা সংক্রমণরোধে চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়িয়ে ২৩ মে পর্যন্ত করেছে সরকার। অপরদিকে শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। শনিবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের আরটিভি নিউজকে এ তথ্য জানান।

শনিবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বাংলাদেশসহ সারাবিশ্বে চলমান কোভিড-১৯ মহামারিতে সংক্রমণের ঊর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তা বিবেচনায় এবং কোভিড- ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ২৯ মে ২০২১ তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে। ছুটির সময় অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে। শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

তবে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ২৯ মে পর্যন্ত বাড়ানো হলেও বিশ্ববিদ্যালয় কবে খোলা হবে সে ব্যাপারে কিছু বলা হয়নি।

এর আগে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে ২৩ মে। আর বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে। তবে করোনা ভাইরাসের সংক্রমণরোধে রোববার (১৬ মে) থেকে আরও এক সপ্তাহ লকডাউন বাড়াতে চলেছে সরকার।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, যদি কিছুদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলেও প্রথমে তা সবার জন্য খুলবে না। প্রথমে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য শ্রেণিকক্ষ খোলা হবে। তাদের সংক্ষিপ্ত পাঠ্যসূচিতে ক্লাস করানোর পর পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করা হয়েছে।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনার কারণে দীর্ঘ ১৪ মাস ধরে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে।

পি

RTV Drama
RTVPLUS