• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

দেশে করোনা রোগীর সংখ্যা সাড়ে ৭ লাখ ছাড়ালো

আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২১, ১৬:৪৬
দেশে করোনা রোগীর সংখ্যা সাড়ে ৭ লাখ ছাড়ালো
দেশে করোনা রোগীর সংখ্যা সাড়ে ৭ লাখ ছাড়ালো

মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে গোটা বিশ্ব বিপর্যস্ত। বুধবার (২৮ এপ্রিল) দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় আরও ৭৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় আক্রান্ত হয়েছে ২ হাজার ৯৫৫ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা হলো ১১ হাজার ৩০৫ জন এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৫৪ হাজার ৬১৪ জনে।

বুধবার (২৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৩৯২ জন। ফলে মোট সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো ৬ লাখ ৭২ হাজার ৩১৯ জনে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৯ লাখ ২৭ হাজার ৯১ জন আর ৫ লাখ ৮৭ হাজার ৩৮৪ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ৭৯ লাখ ৮৮ হাজার ৬৩৭ জন এবং মারা গেছেন ২ লাখ ১১ হাজার ৬৫ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৪৪ লাখ ৪৬ হাজার ৫৪১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ৩২৪ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


এসআর/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খিলগাঁওয়ে একইদিনে তিন শিশুর মৃত্যু
দ্বিতীয় বিয়ে নিয়ে বিরোধ, ছেলের হাতে যুবলীগ নেতার মৃত্যু
রাজধানীতে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু 
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
X
Fresh