Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

১২ ও ১৩ এপ্রিল নিয়ে ধোঁয়াশা কাটবে রোববার

The fog will clear on Sunday with 12 and 13 April
কঠোর লকডাউন (ফাইল ছবি)

করোনার সংক্রমণ রোধে রাজধানীসহ দেশের বিভিন্ন সিটি করপোরেশন এলাকায় এক সপ্তাহের বিধিনিষেধের মেয়াদ শেষ হচ্ছে রোববার (১১ এপ্রিল)। অপরদিকে নতুন করে কঠোর লকডাউন আসছে ১৪ এপ্রিল থেকে। তাই মাঝের দুইদিন (১২ ও ১৩ এপ্রিল) কী হবে, কোনো বিধিনিষেধ থাকবে কিনা সেটা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে, লকডাউন নিয়ে রোববার একটা ভার্চুয়াল সভা হবে। সেখানে প্রধানমন্ত্রীর কার্যালয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারা ছাড়াও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের শীর্ষ ব্যক্তিরা যুক্ত থাকবেন।

এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, রোববার বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে এক সপ্তাহ যেভাবে চলছে, ১২ ও ১৩ এপ্রিলও (সোম ও মঙ্গলবার) এভাবেই বিধিনিষেধ থাকতে পারে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, রোববারের মধ্যে এ বিষয়ে একটা বার্তা আসছে। যেহেতু ১৪ তারিখ যে ঘরে থাকার ব্যবস্থাটা আসছে, সেটা মাননীয় প্রধানমন্ত্রী ইঙ্গিত দিয়েছেন। এখন যে অবস্থাটা আছে এর চেয়ে তো বেশি ওপেন হওয়ার কথা নয়। এই অবস্থায় চলমান থাকার কথা।’

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ এপ্রিল ভোর ৬টা থেকে সাতদিনের লকডাউন বা বিধিনিষেধ জারি করে সরকার। এই বিধিনিষেধের মেয়াদ শেষ হবে রোববার (১১ এপ্রিল) রাত ১২টায়।

পি

RTV Drama
RTVPLUS