logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

আরটিভি নিউজ

  ০৫ এপ্রিল ২০২১, ১৭:৩৯
আপডেট : ০৫ এপ্রিল ২০২১, ১৭:৫৬

৩০ টাকার রিকশা ভাড়া ১০০, পায়ে হেঁটেই গন্তব্যে

ফাইল ছবি

সরকারের এক সপ্তাহের ঘোষিত লকডাউনের প্রথম দিন চলছে আজ (৫ এপ্রিল)। রাস্তায় গণপরিহন না থাকায় ভোগান্তিতে পড়তে হয়েছে জনসাধারণকে। রাজধানী ঢাকার অলিগলি ছাড়াও প্রধান সড়কেও দেখা গেছে রিকশা, ব্যাটারিচালিত রিকশাসহ পিকআপ ভ্যানের দাপট। যাত্রীদের জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায় করতে দেখা গেছে রিকশা চালকদের।

সরেজমিনে দেখা গেছে, বেশিরভাগ রিকশাচালকই ২০ টাকার ভাড়া ৮০ টাকা চাচ্ছে। কেউ আবার ৩০ টাকার ভাড়া ১০০ টাকা হাঁকিয়ে বসছে। উপায় না পেয়ে অনেক মানুষকেই দেখা গেছে পায়ে হেঁটে গন্তব্যে পৌঁছাতে।

সোমবার (৫ এপ্রিল) ধানমন্ডি, মিরপুর, গুলিস্তান, শ্যামলীসহ বেশ কয়েকটি এলাকায় ঘুরে এমন চিত্র দেখা গেছে।

মোহাম্মদপুর থেকে মিরপুর ২ নম্বরে হার্ট ফাউন্ডেশনে যাবেন আমিনা বেগম। রাস্তায় গণপরিবহন বন্ধ থাকায় ঠিক করছেন রিকশা। কিন্তু ভাড়া শুনে রীতিমত চোখ কপালে উঠার উপক্রম তার। তিনি আরটিভি নিউজকে বলেন, হাসপাতালে যাবো লকডাউনের কারণে রাস্তায় কোনো গাড়ি নাই। রিকশার ভাগা অনেক বেশি। কিন্তু কী আর আর করার হাসপাতালে না গিয়ে আর উপায় নেই। তাই বাধ্য হয়ে বেশি ভাড়াতেই রিকশা ঠিক করলাম।

বেশি ভাড়া নেওয়ার বিষয়ে জানতে চাইলে রশিদ নামের এক রিকশা চালক বলেন, আমরা কী করবো ভাই আমদের আজ জমা বেশি। জমা বেশি হওয়ায় বাধ্য হয়ে ভাড়া বেশি নিচ্ছি।

শাহীন নামের এক যাত্রী কলাবাগান থেকে বাংলামোটর যাবেন কিন্তু বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে ছিলেন রিকশার জন্য। ভাড়া অনেক বেশি হওয়ায় পায়ে হেটেই গন্তব্যে যাত্রা শুরু করেন তিনি। আরটিভি নিউজকে তিনি বলেন, ভাড়া অনেক বেশি চাচ্ছে। ৩০-৪০ টাকার ভাড়া ৮০ থেকে ১০০ টাকা চাচ্ছে। এই ভাগা দিয়ে যাতায়াত করার ক্ষমতা আমার নাই।

এর আগে করোনার বিস্তার ঠেকাতে সরকার আজ সোমবার(৫ এপ্রিল) থেকে রোববার (১১ এপ্রিল) পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে। এছাড়াও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কর্তৃপক্ষ গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

এম

RTV Drama
RTVPLUS