Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

ফেসবুক ঠিক হওয়ার বিষয়ে যা জানালো বিটিআরসি

আজও ফেসবুক ব্যবহারে সমস্যা, কবে ঠিক হচ্ছে বলতে পারছে না বিটিআরসি
ফাইল ছবি

গেল তিনদিন ধরে বন্ধ আছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। তবে কবে সচল হবে তা জানাতে পারছে না বাংলাদেশের টেলিযোগযোগ নিয়ন্ত্রক কর্তৃপক্ষ-বিটিআরসি। খবর বিবিসির।

এদিকে ফেসবুকের পক্ষ থেকে গেল শনিবার এক বিবৃতিতে বলা হয়েছে, যে বাংলাদেশে তাদের 'একাধিক সেবা সীমিত করার' বিষয়ে অবগত আছে তারা, 'বিষয়টি তারা বোঝার চেষ্টা করছে' এবং আশা করছে যে, 'দ্রুতই তাদের পূর্ণাঙ্গ সেবা আবার সচল হবে'। তবে এর দুদিন পার হলেও পরিস্থিতির কোনও উন্নয়ন হয়নি। অনেকেই ফেসবুকে লগইন করতে পারছেন না। যাদের লগইন করা আছে তারা পাচ্ছেন না কোনও আপডেট। ভালভাবে কাজ করছে না মেসেঞ্জার সেবাও। এমনকি কোথাও কোথাও উচ্চগতির ইন্টারনেটের গতিও কমিয়ে রাখা হচ্ছে। এরকম অবস্থায় ক্ষতির মুখে পড়েছেন ফেসবুক, মেসেঞ্জার ও অনলাইন-ভিত্তিক ক্ষুদ্র উদ্যোক্তারা।

বাংলাদেশ টেলিকম্যুনিকেশন রেগুলেটরি কমিশন- বিটিআরসি'র ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বিবিসিকে বলেছেন, 'আইনশৃঙ্খলা বাহিনীর অনুরোধে ফেসবুক বন্ধ রাখা হয়েছে'। এর বাইরে এ সংক্রান্ত কোনও প্রশ্নের উত্তর দিতে রাজি হননি।

সুব্রত রায় বিবিসিকে বলেন, "চালু করার বিষয়ে দিন-ক্ষণ কিছু বলা যাচ্ছে না।"

এদিকে ইন্টারনেটের গতি পর্যবেক্ষণকারী সংস্থা নেটব্লক্স টুইট করে বলছে, বাংলাদেশে উচ্চগতির ইন্টারনেট সেবাও অনেক এলাকায় বন্ধ রয়েছে। অবশ্য ফেসবুক বন্ধ করা হলেও ভিপিএন বা ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক প্রযুক্তি ব্যাবহার করে অনেকই ফেসবুক ব্যাবহার করতে দেখা গেছে।

এসএস

RTV Drama
RTVPLUS