• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জিয়াউর রহমানের খেতাব বাতিল নিয়ে আবারও কথা বললেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

আরটিভি নিউজ

  ০৭ মার্চ ২০২১, ১৪:২২
It was not decided to cancel the title of Ziaur Rahman
সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীরউত্তম খেতাব বাতিলের সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি৷ এ বিষয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। তাদের অনুসন্ধান শেষে সিদ্ধান্ত নেওয়া হবে।

সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর উদ্বোধন শেষে রোববার (৭ মার্চ) সকালে তিনি এ কথা বলেন। মহান মুক্তিযুদ্ধের ইতিহাস জানার বিষয়ে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে ‘ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর’চালু করছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

আ ক ম মোজাম্মেল হক বলেন, ভ্রাম্যমাণ এ জাদুঘরের মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মধ্যে মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরা হবে। এর মাধ্যমে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ ও মুক্তি সংগ্রামের সঠিক তথ্য জানতে পারবে। ‘ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর বাস’এর উদ্যোগ আমরা এবারই প্রথম নিয়েছি। এই বাসে মুক্তিযুদ্ধ সম্পর্কিত যাবতীয় তথ্য থাকবে। জাদুঘর বাস শুধু ঢাকায় নয়, সারাদেশেই চলবে।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষসহ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের ‘নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণ’প্রকল্পের অধীনে এই ভ্রাম্যমাণ জাদুঘর।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিয়াউর রহমানের ম্যুরাল ভাঙায় ফখরুলের প্রতিবাদ
ঢাবির অধ্যাপক ড. জিয়াউর রহমানের মৃত্যুতে নৌপরিবহন প্রতিমন্ত্রীর শোক
‘জিয়াউর রহমান রাজাকারদের মুক্তি দিয়েছে, আমরা বিচার করছি’
নানা চমকে শিরোনামহীনের ‘বাতিঘর’ প্রকাশ
X
Fresh