• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘জিয়াউর রহমান রাজাকারদের মুক্তি দিয়েছে, আমরা বিচার করছি’

টাঙ্গাইল প্রতিনিধি

  ০৮ মার্চ ২০২৪, ২০:১৯
ছবি : আরটিভি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জিয়াউর রহমান রাজাকারদের মুক্তি দিয়েছে, আর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে তাদের বিচার করছে।

শুক্রবার (৮ মার্চ) বিকেলে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স (সিপিএস) বিভাগের ২০ বছর পূর্তি ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের গ্র্যান্ড রিইউনিয়নের অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

রাজাকারদের তালিকা প্রকাশ করার বিষয়ে মন্ত্রী বলেন, তালিকা প্রণয়ন করা হচ্ছে। গ্রাম পর্যায় থেকে শুরু করে শহর পর্যন্ত যাচাই-বাছাই করা হচ্ছে। দ্রুত তালিকা প্রকাশ করা হবে।

তিনি বলেন, যারা প্রধান রাজাকার ছিল, তাদের বিচার করা হচ্ছে। যাদের বিরুদ্ধে কেউ অভিযোগ করেছে তাদের বিরুদ্ধে বিচার কার্যক্রম চলমান রয়েছে। তবে রাষ্ট্র ইচ্ছাকৃতভাবে কারও বিচার করবে না। আর কেউ বিচার দিলেই তার সাজা হচ্ছে না। তদন্ত করেই অপরাধ প্রমাণ হলে সাজা পাচ্ছে রাজাকাররা।

এ সময় উপস্থিত ছিলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ডক্টর ফরহাদ হোসেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি মানিক শীল। গ্রান্ড রিইউনিয়নে সিপিএস বিভাগের পাঁচশোর বেশি সাবেক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিয়াউর রহমানের ম্যুরাল ভাঙায় ফখরুলের প্রতিবাদ
ঢাবির অধ্যাপক ড. জিয়াউর রহমানের মৃত্যুতে নৌপরিবহন প্রতিমন্ত্রীর শোক
‘রাজাকারদের মুক্তি দিয়েছেন জিয়া’
‘দুই ভাগে হচ্ছে রাজাকারের তালিকা’
X
Fresh