logo
  • ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

 ‘শুধু সংসদ সদস্য পদ বাতিল নয়, পাপুলের বিরুদ্ধে মামলাও করতে হবে’ (ভিডিও)

শহীদ ইসলাম পাপুল।

কুয়েতে দণ্ডপ্রাপ্ত শহীদ ইসলাম পাপুলের সংসদ সদস্য পদ শূন্য করা যথেষ্ট নয়। আইন প্রণেতা হয়েও দেশের ভাবমূর্তি ক্ষুণ্নের জন্য তার বিরুদ্ধে মামলা করার দাবি বিশিষ্টজনদের। একই সঙ্গে যাদের হাত ধরে পাপুলের রাজনীতিতে প্রবেশ, তাদেরকেও চিহ্নিত করে বিচারের আওতায় আনতে সরকারের কাছে দাবি জানিয়েছে টিআইবি ও সুজনের প্রতিনিধিরা।

কুয়েতে পরিচ্ছন্নতাকর্মী থেকে বাংলাদেশের সংসদ সদস্য। মানবপাচার করে শূন্য থেকে ধনকুবের বনে যাওয়া চরিত্রের নাম কাজী শহীদ ইসলাম পাপুল। নিজের সম্পদ নিয়ে বলতেন ‘আরব সাগর শুকিয়ে যাবে, কখনো শেষ হবে না পাপুলের সম্পদ’। এর আগে রাজনীতি না করেও গত সাধারণ নির্বাচনের আগে লক্ষ্মীপুর-২ আসনের টিকেট পেয়ে যান তিনি।

এ বিষয়ে অভিযোগ করে স্থানীয়রা বলেন, টাকা দিয়ে জাতীয় পার্টির প্রার্থীকে কিনে নেন। আর সেই আসন থেকেই সংসদ সদস্য হিসাবে বিজয়ী হন পাপুল।

কুয়েতে মানব ও অর্থ পাচার এবং ঘুষ লেনদেনের অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪ বছরের সাজা খাটছেন পদ হারানো সংসদ সদস্য পাপুল। একই অভিযোগে তার স্ত্রী সংরক্ষিত নারী আসনের সদস্য সেলিনা ইসলাম এর বিরুদ্ধে দেশে চলছে মামলা।

এই ঘটনার বিষয়ে সুশাসনের জন্য নাগরিক এর সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেন, ব্যবসায়ীরা সংসদ সদস্য হবেন তাতে অন্যায়ের কিছু নেই। কিন্তু টাকা দিয়ে মনোনয়ন কিনে সংসদ সদস্য হওয়া কখনো ভালো দিক নয়। রাজনৈতিক দলগুলোকে আরও সাবধান হতে হবে দল থেকে মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে।

অর্থ পাচার বিষয়ে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারজ্জামান বলেন, অনিয়ম আর দুর্নীতির সঙ্গে যোগসাজশের কারণে যে সমস্যা তৈরি হয়েছে রাজনৈতিক অঙ্গনে। তার দায় রাজনৈতিক ব্যক্তিদের নিতে হবে। গণতন্ত্র ও রাজনীতির স্বার্থেই সম্পদের জোরে রাজনীতিতে অবৈধ প্রবেশ ঠেকাতে হবে। আর যাদের হাত ধরে পাপুলদের রাজনীতিতে প্রবেশ তাদের চিহ্নিত করার এখনই সময়।

এছাড়া জাতীয় সংসদের পবিত্র আঙিনাকে কলঙ্কমুক্ত রাখতে পাপুলদের মতো দুষ্ট চরিত্রদের চিহ্নিত করে দলে স্থান না দেওয়ার দাবি বিশিষ্টজনদের।

জিএম /এমকে

RTV Drama
RTVPLUS