logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

পেছানো হবে বিসিএস পরীক্ষা

শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার তারিখের সঙ্গে সামঞ্জস্য রেখে বিসিএস পরীক্ষার আবেদন ও পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হবে। আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসে বিশ্ববিদ্যালয় খোলার তারিখ জানানোর পাশাপাশি বিসিএস পরীক্ষা পেছানোর কথাও বলেন তিনি।

আরও পড়ুনঃ ক্ষতিপূরণের বিধান রেখে পেটেন্ট আইন খসড়া অনুমোদন

দীপু মনি বলেন, আমাদের শিক্ষার্থীদের মধ্যে অনেকেই বিসিএস পরীক্ষার জন্য আবেদন করেছেন বা বিসিএস পরীক্ষার জন্য অপেক্ষা করছেন। বিসিএস পরীক্ষার আবেদন ও পরীক্ষার তারিখ পিছিয়ে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার তারিখের সাথে সামঞ্জস্য রেখে নতুন তারিখ ঘোষণা করা হবে।এরমধ্যে সরকারি কর্ম কমিশন ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার দিন ১৯ মার্চ ঘোষণা করেছে। চিকিৎসক নিয়োগে ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষা হবে এ মাসে।

এরপর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ পিএসসি ঠিক করেছে আগামী ৬ আগস্ট। ওই পরীক্ষায় অংশ নিতে আগামী ৩১ মার্চ পর্যন্ত আবেদন করা যাবে। ৪৩তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আর ৪১তম বিসিএসের মাধ্যমে সরকারি চাকরি পাবে ২ হাজার ১৬৬ জন।

আরও পড়ুনঃ পুলি‌শের ‌ফেসবু‌কে অভিযোগ, সাবেক স্বামী গ্রেপ্তার

আর বিশ্ববিদ্যালয়গুলো এই সময়ের মধ্যে খুলছে না। বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে, আর ১৭ মে খুলবে আবাসিক হলগুলো।

শিক্ষামন্ত্রী আরও বলেন, করোনার কারণে বিসিএস পরীক্ষায় আবেদনের বয়সসীমা অতিক্রান্ত হয়ে কোনও শিক্ষার্থী যেন ক্ষতিগ্রস্ত না হয়, সে বিষয়ে সরকার যথাযথ সিদ্ধান্ত নেবে।

এসএস

RTV Drama
RTVPLUS