logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

ভোজ্যতেলের দাম নিয়ন্ত্রণে কমিটি করা হয়েছে: বাণিজ্যমন্ত্রী

A committee has been formed to control the price of edible oil: Commerce Minister,
বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি এমপি

ভোজ্যতেলের দাম নিয়ন্ত্রণে মধ্যসত্ত্বভোগীদের দৌরাত্ম্য বন্ধ ও দাম সমন্বয়ে কমিটি করা হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। নিজ মন্ত্রণালয়ে তোজ্যতেলের দাম বৃদ্ধি নিয়ে আমদানিকারক, ব্যবসায়ীসহ সব পক্ষের সঙ্গে বৈঠক শেষে রোববার দুপুরে তিনি এ কথা জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়লে দেশেও এর প্রভাব পড়ে। কারণ ৯০ শতাংশ তেল আন্তর্জাতিক বাজার থেকে কিনতে হয়। তবে হাত বদলের কারণে তেলের দাম যাতে না বাড়ে সে বিষয়টি নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

রমজান মাসকে সামনে রেখে প্রস্তুতি নেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, মানুষ যাতে সব নিত্যপণ্য সঠিক দামে পায়, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এর পাশাপাশি টিসিবির মাধ্যমেও পণ্য বিক্রি করা হবে। অন্যান্য বছরের চেয়ে তিনগুণ পণ্য এবার টিসিবির মাধ্যমে বিক্রি করা হবে। এরমধ্যে ভোজ্য তেল, ডাল, আলু ও পেঁয়াজ থাকবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, শিগগিরই ট্যারিফ কমিশনসহ সংশ্লিষ্টরা বসে দেশের বাজারে ভোজ্যতেলের দাম কী হবে তা নির্ধারণ করবে। এজন্য একটি কমিটি গঠন করা হয়েছে। আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়লে আমাদের দেশেও এর প্রভাব পড়ে। কারণ আমাদের ৯০ শতাংশ তেল আন্তর্জাতিক বাজার থেকে কিনতে হয়।

পি

RTV Drama
RTVPLUS