logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

কুষ্টিয়ার এসপি কাণ্ড: প্রিজাইডিং অফিসারকে নিরাপত্তা দেয়ার নির্দেশ

কুষ্টিয়ার এসপি কাণ্ড: প্রিজাইডিং অফিসারকে নিরাপত্তা দেয়ার নির্দেশ
ফাইল ছবি

কুষ্টিয়া ভেড়ামারা পৌরসভা নির্বাচনে চলাকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সঙ্গে স্থানীয় এসপির দুর্ব্যবহারের সাক্ষী প্রিজাইডিং অফিসার মো. শাহজাহান আলী ও তার পরিবারকে নিরাপত্তা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এই আদেশ দেন। আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত তাদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মহাপরিদর্শককে এ নির্দেশ দেয়া হয়।

আদালতে ভার্চুয়ালি হাজির হয়ে মো. শাহজাহান আলী জীবনের নিরাপত্তা চান। তার পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ইশরাত হাসান।

আইনজীবী ইশরাত হাসান আদালতকে বলেন, কুষ্টিয়ার এসপি এস এম তানভীর আরাফাতকে আদালতে তলবের পর সেই ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শাহজাহান আলীকে থানায় নিয়ে ভয়ভীতি দেখিয়েছে পুলিশ। পরে বিভিন্ন ধরনের কাগজে স্বাক্ষর নিয়েছে এবং তার বাড়িতে দুই জন গোয়েন্দা পুলিশ সব সময় অবস্থান করছে। এর ফলে শাহজাহান আলী ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরোয়ার হোসেন বাপ্পী।

গেল ১৯ জানুয়ারি কুষ্টিয়া ভেড়ামারা পৌরসভা নির্বাচনে দায়িত্ব পালনকালে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সঙ্গে কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতের দুর্ব্যবহারের অভিযোগ সুপ্রিম কোর্টে আসে। এরপর স্বপ্রণোদিত হয়ে ওই আদেশ দেন।

এসএস

RTV Drama
RTVPLUS