logo
  • ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে

Deaths and identities have decreased in the last 24 hours in Corona
করোনাভাইরাস পরীক্ষা (ফাইল ছবি)
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জন মারা গেছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৮১৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৭১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২৪ হাজার ২০ জন।

করোনাভাইরাস নিয়ে মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতকাল সোমবার (১১ জানুয়ারি) দেশে ৮৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। আর আক্রান্তদের মধ্যে মারা গিয়েছিল ২২ জন। গতকালের তুলনায় আজ মৃত ও শনাক্তের সংখ্যা কমেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৬৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৬৮ হাজার ৬৮১ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৯৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৫টি, জিন-এক্সপার্ট ২৮টি, র্যা পিড অ্যান্টিজেন ৫১টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৭৯১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৩৬৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৮৫ হাজার ৭৭৯টি।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে ১০ জন পুরুষ ও ছয় জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন ও সিলেটের দুই জন এবং চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের একজন করে রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ১৬ জন।
পি 

RTV Drama
RTVPLUS