logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

চলতি সপ্তাহে দেশের তিন বিভাগে শৈত্যপ্রবাহের আভাস

চলতি সপ্তাহে দেশের তিন বিভাগে শৈত্যপ্রবাহের আভাস
ফাইল ছবি
আগামী মঙ্গলবার (১৩ জানুয়ারি) বা বুধবার (১৪ জানুয়ারি) থেকে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের বায়ুর প্রভাবে উত্তরাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। 

আজ শনিবার (৯ জানুয়ারি) সকালে আবহাওয়াবিদ আরিফ হোসেন গণমাধ্যমকে বলেন, আগামী ১৩ বা ১৪ জানুয়ারি থেকে দেশে শৈত্যপ্রবাহ আসার সম্ভাবনা রয়েছে। অঞ্চলগুলো হতে পারে দেশের যশোর, সাতক্ষীরা, রংপুর ও রাজশাহী বিভাগ অর্থাৎ দেশের উত্তরাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এসব অঞ্চলে এ পর্যন্ত তীব্র শৈত্যপ্রবাহ পড়েনি তবে আগামীতে হওয়ার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ হতে পারে।

এদিকে শনিবার (৯ জানুয়ারি) সকালে আবহাওয়া অফিসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পরবর্তী চারদিন অর্থাৎ ১৩ জানুয়ারির শেষ দিকে রাতের তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। 

অপরদিকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, আংশিক মেঘলা আকাশসহ দেশব্যাপী আবহাওয়া শুষ্ক থাকার সম্ভাবনা রয়েছে। মাঝরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। তবে সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে।

এসআর/এসএস

RTV Drama
RTVPLUS