• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইভিএমে হচ্ছে পৌরসভার প্রথম ধাপের ভোট

আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২০, ১৯:১০
EVM will be the first stage vote in the municipality
ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)

প্রথম ধাপে পৌরসভা নির্বাচনের তফসিল আগামী রোববার বা সোমবার ঘোষণা করা হবে। প্রথম ধাপে সব পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।

তিনি বলেন, পৌরসভার প্রথম ধাপের নির্বাচন ২৭ থেকে ২৯ তারিখ করার জন্য নথি উপস্থাপন করা হয়েছে। কমিশন থেকে অনুমোদন দিলেই এ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। ডিসেম্বরের মধ্যে নির্বাচন করতে হলে আমাদের আগামী সোমবারের মধ্যে এ নির্বাচনের তফসিল ঘোষণা করতেই হবে।

জানা গেছে, প্রথম ধাপে ২৫টি পৌরসভায় ভোট করার জন্য কমিশনে নথি উপস্থাপন করা হয়। সেখানে ২৫ নভেম্বরের মধ্যে তফসিল ঘোষণা করার কথা উল্লেখ করা হয়। সে কারণে চলতি সপ্তাহের প্রথম দিকেই নথি উপস্থাপন করা হয়।

গতকাল বুধবারও (১৮ নভেম্বর) তফসিল ঘোষণা করার জন্য প্রস্তুত ছিল ইসি সচিবালয়। তবে কমিশন থেকে অনুমোদন হয়ে না আসায় তা করা হয়নি। গতকাল ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছিলেন, পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার জন্য ইসি সচিবালয় প্রস্তুত। কমিশন থেকে নথি অনুমোদন হয়ে এলেই তা ঘোষণা করা হবে। বৃহস্পতিবার না হলে আগামী রোববার প্রথম ধাপের তফসিল ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইভিএমে আঙুলের ছাপ মিলছে না, ভোট দিতে পারছেন না বয়স্করা
ইভিএমে ভোগান্তির অভিযোগ মেয়র প্রার্থীর
কুমিল্লা সিটিতে ভোটার উপস্থিতি কম
পটুয়াখালী পৌরসভা নির্বাচন : জনপ্রিয়তায় এগিয়ে ডা. শফিক
X
Fresh