• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ইভিএমে ভোগান্তির অভিযোগ মেয়র প্রার্থীর

আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ১১:১৫
ছবি : সংগৃহীত

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে ভোগান্তির কথা জানালেন সদ্য সাবেক মেয়র ইকরামুল হক টিটু। তিনি বলেন, ইভিএম নিয়ে ভোগান্তির কথা শুনছি। অনেকের আঙুলের ছাপ মিলছে না। ভোটারদের যেন বারবার ঘুরতে না হয়। বিড়ম্বনা হলে ভোটাররা কেন্দ্রে আসবেন না। কেউ যেন ভোট না দিয়ে ফিরে না যায়, সংশ্লিষ্ট যারা আছেন তাদের এই বিষয়টি নিশ্চিত করতে অনুরোধ করব।

শনিবার (৯ মার্চ) সকালে ময়মনসিংহ সিটি নির্বাচনের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে তিনি এই অভিযোগ করেন।

সদ্য সাবেক মেয়র ইকরামুল হক সকাল সোয়া নয়টায় নগরীর কালীবাড়ি এলাকার ৯ নম্বর ওয়ার্ডের প্রিমিয়ার আইডিয়াল স্কুল কেন্দ্রে ভোট দেন। তিনি লড়ছেন টেবিল ঘড়ি প্রতীক নিয়ে।

বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে ইকরামুল হক বলেন, ঘণ্টাখানেক আগে ভোটগ্রহণ শুরু হয়েছে। এখন পর্যন্ত ভোটার উপস্থিতি ভালো। এখনো অনেকটা সময় আছে। আশা করছি, ভোটার উপস্থিতি বাড়বে। নির্বাচনের পরিবেশ ভালো। আশা করি, ভোট দিয়ে মানুষ আমাকে জয়যুক্ত করবে।

তিনি বলেন, এখন পর্যন্ত ভোটার উপস্থিতি ভালো আছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও বাড়বে আশা করি। এখন পর্যন্ত সব কিছু ঠিক আছে। কিন্তু টেকনিক্যাল কারণে হয়তো অনেক ভোটারদের আঙুলের ছাপ মিলছে না। এই সমস্যা ডদি সমাধান করা যায় তাহলে ভোটার উপস্থিতি বাড়বে।

এবার মেয়র পদের প্রার্থীরা হলেন-সদ্য সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু। তার নির্বাচনী প্রতীক টেবিল ঘড়ি। এ ছাড়া, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেসামুল আলম লড়ছেন ঘোড়া প্রতীকে, শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টজু লড়ছেন হাতি প্রতীকে, কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক লড়ছেন হরিণ প্রতীকে এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল লড়ছেন লাঙল প্রতীকে। ১১ নম্বর ওয়ার্ডে একজন কাউন্সিলর পদপ্রার্থীর বিপরীতে কোনো প্রতিদ্বন্দ্বী নেই।

উল্লেখ্য, ২০১৮ সালের অক্টোবর মাসে ময়মনসিংহ সিটি করপোরেশন গঠিত হয়। ২০১৯ সালের ৫মে অনুষ্ঠিত হয় প্রথম নির্বাচন। ওই নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন ইকরামুল হক। এবার নিজ দলের একাধিক নেতা প্রার্থী হওয়ায় প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়েছে তাকে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ময়মনসিংহ সিটি করপোরেশনের মোট ৩৩টি ওয়ার্ড। এতে কাউন্সিলর পদে ১৪৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নগরীতে মোট ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। এর মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৭২ জন পুরুষ, ১ লাখ ৭২ হাজার ৬১৫ জন নারী ও ৯ জন হিজড়া।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইভিএমে আঙুলের ছাপ মিলছে না, ভোট দিতে পারছেন না বয়স্করা
কুমিল্লা সিটিতে ভোটার উপস্থিতি কম
কুসিক উপনির্বাচনে ৪ মেয়র প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ 
X
Fresh