logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

বঙ্গবন্ধুর সম্মানে ভারতীয় হাইকমিশনের বিশেষ হাতঘড়ি

Special watch of Indian, High Commission in honor, rtv news
ছবি সংগৃহীত

মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্মানে বিশেষ সংস্করণের হাতঘড়ি তৈরি করেছে ভারতীয় হাইকমিশন। ঘড়ির ডায়ালে রয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও স্বাক্ষর।

আজ মঙ্গলবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ বিশেষ সংস্করণের তিন ধরনের হাতঘড়ি উন্মাচন করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। 

পরে মন্ত্রী সাংবাদিকদের বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক সময়ের পরীক্ষায় উত্তীর্ন। দুই দেশের সম্পর্কের আলোক শিখা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শ্রীমতি ইন্দিরা গান্ধীর ধারাবাহিকতায় আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদিতে এসেও দীপ্যমান।

তিনি বলেন, সামাজিক, অর্থনিতক, সাংস্কৃতিকসহ আঞ্চলিক ইস্যু এবং এগিয়ে যাওয়ার ক্ষেত্রে অভিন্ন প্রতিবন্ধতার বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে দুই সরকার প্রধান কাজ করছে। ১৯৭৫ পরবর্তী সময়ে গড়ে ওঠা সন্দেহ ও অবিশ্বাসের কৃত্রিম দেয়াল ভেঙে এখন রচিত হয়েছে আস্থা ও সৌহার্দের সেতু।

তিস্তার পানি বণ্টনের বিষয়ে ইতিবাচক অগ্রগতি হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, আলোচনার মাধ্যমে ইতোমধ্যে অনেক অমীমাংসিত সমস্যা সমাধান হয়েছে।

ভারতীয় হাইকমিশনার বলেন, ভারতের বহুজাতিক টাটা গ্রুপের বিখ্যাত ঘড়িনির্মাতা প্রতিষ্ঠান টাইটান ভারতীয় হাইকমিশনের জন্য বিশেষ সংস্করণের ঘড়িগুলো প্রস্তুত করেছে। চমৎকার ঘড়িটি মুজিববর্ষ অর্থাৎ বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উপলক্ষে তৈরি করা হয়েছে। তার প্রতি ভারতীয় হাইকমিশনের বিনম্র শ্রদ্ধা এই ঘড়িটা। ঘড়িটি এই মহান ব্যক্তির স্বপ্নকে অনুধাবন করতে আমাদের সকলের ভেতরকার বীরকে অনুপ্রাণিত করবে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সফরে আসবেন বলে আশা প্রকাশ করেন ওবায়দুল কাদের।

জেবি/এম 

RTVPLUS