logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৯, শনাক্ত ১৭৬৭

19 people died in Corona, 18 identified
করোনাভাইরাস পরীক্ষা
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৯ জন মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ১৫৯ জনে। আর করোনায় আক্রান্ত হয়ে শনাক্ত হয়েছেন এক হাজার ৭৬৭ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল চার লাখ ২৮ হাজার ৯৬৫ জনে।

শুক্রবার বিকেলে করোনাভাইরাস বিষয়ক স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৫৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে শনাক্ত হয়েছে এক হাজার ৭৬৭ জন। এ নিয়ে আর মোট শনাক্ত হয়েছে চার লাখ ২৮ হাজার ৯৬৫ জন। তাদের মধ্যে প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ১৫৯ জনে।

এতে বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫১৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৪৬ হাজার ৩৮৭ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৫টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৯৬৭টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫৩৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৫ লাখ ১৫ হাজার ৩৩৯টি।

মৃত ১৯ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও নারী ছয় জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন, রংপুর বিভাগের তিন জন, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগে একজন করে রয়েছেন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ রয়েছেন।
পি


 

RTVPLUS