logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

রাজধানীতে বাসে আগুন: ৯ মামলায় গ্রেপ্তার ২০

Bus fire in the capital: 20 arrested in 9 cases
রাজধানীতে বাসে আগুন: ৯ মামলায় গ্রেপ্তার ২০
ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন গতকাল (বৃহস্পতিবার) বাসে আগুন দেওয়ার ঘটনায় বিএনপি নেতাকর্মীদের আসামি করে রাজধানীর ৬ থানায় ৯টি মামলা করা হয়েছে। তার মধ্যে মতিঝিল, শাহবাগ ও পল্টন থানায় দুটি করে এবং কলাবাগান, ভাটারা ও বংশাল থানায় একটি করে মামলা করা হয়। 

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার ওয়ালিদ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার ও আজ শুক্রবার সকালে এসব মামলা করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পুলিশ বাদী হয়ে মামলাগুলো করা হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে ৪৪৬ জনকে। আটক করা হয়েছে ২০ জনকে। 

আসামিদের বেশিরভাগই বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী। তবে মামলায় অজ্ঞাতনামা আসামিও রয়েছেন। মতিঝিল থানায় করা মামলায় আসামিদের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপির পরাজিত মেয়রপ্রার্থী ইশরাক হোসেন রয়েছেন। 

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে রাজধানীর মতিঝিল, নয়াপল্টন, জাতীয় প্রেসক্লাব সংলগ্ন সচিবালয় মোড়, বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, শাহবাগ আজিজ মার্কেটের সামনে ও রাতে উত্তরা এলাকার আজমপুর এলাকায় বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় বৃহস্পতি ও শুক্রবার মোট ২০ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে মতিঝিলে ১ জন, শাহবাগে ৬, পল্টনে ৯, বংশালে ২ জন ও কলাবাগানে ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন গতকাল বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকায় ৯টি বাস পুড়িয়ে দেয়া হয়। আগুনে পুড়ে যাওয়া বাসের মধ্যে তিনটি সরকারি। স্বাধীনতাবিরোধী শক্তি বাসে আগুন দিয়েছে বলে দাবি আওয়ামী লীগের। অন্যদিকে বিএনপির দাবি, পূর্বপরিকল্পিত ও উদ্দেশ্যমূলকভাবে বাসে আগুন দেয়া হয়েছে। এতে বিএনপির সংযোগ নেই। 
পি
 

RTVPLUS