logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

২৬ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১

Barrister Sheikh Fazle Nur Taposh, Mayor of Dhaka South City Corporation and others were present at the meeting.
মতবিনিময় সভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসসহ অন্যান্যরা
২০২১ সালের ২৬ মার্চ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১’ আয়োজনের অনুমতি দিয়েছে এশিয়ান অ্যাথলেটিক এসোসিয়েশন।  

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতিসহ কমিটির সদস্যবর্গ এবং আয়োজন সংশ্লিষ্টদের সাথে এক মতবিনিময় সভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এই তথ্য প্রকাশ করেন। 

অনুমোদন পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে উপলক্ষ করে আমরা আগামী বছরের ১৭ মার্চ কিংবা ২৬ মার্চে 'বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১' আয়োজনের লক্ষ্যে এশিয়ান অ্যাথলেটিক অর্গানাইজেশনের কাছে অনুমোদন চেয়েছিলাম। এশিয়ান অ্যাথলেটিক অরগানাইজেশন আমাদের সেই আবেদন বিবেচনার নিয়ে ওয়ার্ল্ড অ্যাথলেটিক অর্গানাইজেশন এর সাথে সমন্বয় করে আগামী বছরের ২৬ মার্চ ম্যারাথন আয়োজনের অনুমতি দিয়ে তা ক্যালেন্ডারভুক্ত করেছে। এটা নিঃসন্দেহে ঢাকাবাসী তথা দেশবাসীর জন্য সম্মানের।

মেয়র তাপস আরও বলেন, সংশ্লিষ্ট সবাইকে সাথে নিয়ে আমরা একটি সফল আয়োজনের মাধ্যমে ঢাকাকে বিশ্ব পরিমণ্ডলে নতুনভাবে উপস্থাপন করতে চাই। আমি বিশ্বাস করি, সকলের সহযোগিতায় আমরা একটি সফল  আয়োজন সম্পন্ন করতে সক্ষম হবো। 

সভায় কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শরীফ আহমেদ, ডিএসসিসির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্যবৃন্দ, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুর রকিব মন্টু, বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সহ-সভাপতি ফারুকুল ইসলাম, ডিএসসিসি সচিব আকরামুজ্জামানসহ ডিএসসিসি'র বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। 

জিএ 
 

RTVPLUS