logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ-ভারতের কোস্টগার্ডের বৈঠক

দুই দেশের কোস্ট গার্ডের বৈঠক
বাংলাদেশ-ভারতের মধ্যে আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে দু’দেশের কোস্ট গার্ডের বৈঠক হয়েছে। সোমবার দু’দেশের কোস্ট গার্ডের সদস্যদের মধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে দু’দেশের বক্তরা বলেন, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি, পারস্পারিক সম্পর্ক উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময় ও উভয় দেশের মধ্যে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ড ও ভারতীয় কোস্ট গার্ডের মধ্যমে সুসম্পর্ক গড়ে উঠেছে।

অনুষ্ঠানে উপ-মহাপরিচালক, বাংলাদেশ কোস্ট গার্ড, কমডোর এম আনোয়ার হোসেন, (এনডি), এনজিপি, পিসিজিএম, এএফডব্লিউসি, পিএসসি, বিএন উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলাদেশ কোস্ট গার্ড এর উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অন্যদিকে ভারতীয় কোস্ট গার্ড এর পক্ষ্য থেকে ভারত কোস্ট গার্ড আঞ্চলিক সদর দপ্তর, কলকাতা এবং  ভারত কোস্ট গার্ড সদর দপ্তরের প্রতিনিধিগণ অংশ গ্রহন করেন। এ সময় দুই দেশের প্রতিনিধিগণ গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেন। এছাড়াও আন্তর্জাতিক সীমানায় মানব পাচার, চোরাচালান মাদক দ্রব্য পাচার ও অবৈধভাবে মাছ ধরা রোধে উভয় দেশের কোস্ট গার্ডের করনীয় নিয়ে আলোচনা করা হয়। পাশাপাশি উভয় দেশের কোস্ট গার্ড সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ বিষয়ের পারস্পারিক সহযোগিতার বিষয়ে আলোচনা করা হয়। উক্ত বৈঠকের ফলে দুই দেশের জলসীমানায় অপরাধ দমনে ও দ্বিপাক্ষীক সম্পর্ক উন্নয়নে উভয় দেশের কোস্ট গার্ড অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

আরও পড়ুনঃ

বেতন কম, তাই পদত্যাগ করতে পারেন বরিস জনসন

পূজামণ্ডপে ঢুকতে পারবে না দর্শনার্থীরা: কলকাতা হাইকোর্ট

এফএ/ এমকে

RTVPLUS