smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

ওয়াসার সাফল্যে ঈর্ষান্বিত একটি চক্র সমালোচনা করছে: এমডি

  আরটিভি নিউজ

|  ১৬ অক্টোবর ২০২০, ২০:৪৮
Criticizing, jealousy, WASA, MD,
ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান
ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান বলেছেন, ঢাকা ওয়াসার সাফল্যে ঈর্ষান্বিত হয়ে একটি দুষ্কৃতকারীচক্র সমালোচনা করছে। অথচ ১০ বছরে ওয়াসার কর্মকাণ্ডে অস্বচ্ছতা নেই, সুশাসন ফিরছে। অস্বচ্ছতা দূর করায় অনেকের স্বার্থে লেগেছে, অসুবিধা হয়েছে। 

শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারস্থ ওয়াসা ভবনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন। সেখানে বিগত ১০ বছরে ঢাকা ওয়াসার অর্জন ও ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন এমডি।

তাকসিম এ খান বলেন, ঢাকা ওয়াসার দায়িত্বে থাকায় গত ১০ বছরে সংস্থাটিতে বেশকিছু অর্জন ও সাফল্য রয়েছে। এই সাফল্য ও অর্জনের কারণে সরকার তাকে ষষ্ঠবারের মতো নিয়োগ দিয়েছে। অথচ ওয়াসার কর্মকাণ্ডের মাধ্যমে ‘অনৈতিক ও অবৈধ কাজ, দুর্নীতি ও স্বজনপ্রীতি’যারা করতে পারছে না তারাই সমালোচনা করছে।

মতবিনিময় সভায় ওয়াসার এমডি আরও বলেন, রাজধানীতে প্রতিদিন আড়াইশ লিটার পানির চাহিদার বিপরীতে ২৬৫ লিটার পানি উৎপাদন করে ওয়াসা। যার কারণে পানি নিয়ে আগের মতো সংকট কোথাও দেখা যায় না। এছাড়াও ৮৬০টি গভীর নলকূপের মাধ্যমে ভূগর্ভ থেকে এবং পাঁচটি শোধনাগারের মাধ্যমে ৩৩ শতাংশ পানি সরবরাহ করা হচ্ছে। ২০২৪ সালের মধ্যে ৭০ শতাংশ পানি ভূ-উপরিস্থ উৎস থেকে সংগ্রহ করবে। বর্তমানে ঢাকার ২০ শতাংশ পয়োবর্জ্য শোধন করতে পারে ওয়াসা। ২০২৭ সালে শতভাগ পয়োবর্জ্য শোধনের সক্ষমতা অর্জন করবে। 
পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়