• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ওয়াসার সাফল্যে ঈর্ষান্বিত একটি চক্র সমালোচনা করছে: এমডি

আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২০, ২০:৪৮
Criticizing, jealousy, WASA, MD,
ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান বলেছেন, ঢাকা ওয়াসার সাফল্যে ঈর্ষান্বিত হয়ে একটি দুষ্কৃতকারীচক্র সমালোচনা করছে। অথচ ১০ বছরে ওয়াসার কর্মকাণ্ডে অস্বচ্ছতা নেই, সুশাসন ফিরছে। অস্বচ্ছতা দূর করায় অনেকের স্বার্থে লেগেছে, অসুবিধা হয়েছে।

শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারস্থ ওয়াসা ভবনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন। সেখানে বিগত ১০ বছরে ঢাকা ওয়াসার অর্জন ও ভবিষ্যৎ পরিকল্পনা বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন এমডি।

তাকসিম এ খান বলেন, ঢাকা ওয়াসার দায়িত্বে থাকায় গত ১০ বছরে সংস্থাটিতে বেশকিছু অর্জন ও সাফল্য রয়েছে। এই সাফল্য ও অর্জনের কারণে সরকার তাকে ষষ্ঠবারের মতো নিয়োগ দিয়েছে। অথচ ওয়াসার কর্মকাণ্ডের মাধ্যমে ‘অনৈতিক ও অবৈধ কাজ, দুর্নীতি ও স্বজনপ্রীতি’যারা করতে পারছে না তারাই সমালোচনা করছে।

মতবিনিময় সভায় ওয়াসার এমডি আরও বলেন, রাজধানীতে প্রতিদিন আড়াইশ লিটার পানির চাহিদার বিপরীতে ২৬৫ লিটার পানি উৎপাদন করে ওয়াসা। যার কারণে পানি নিয়ে আগের মতো সংকট কোথাও দেখা যায় না। এছাড়াও ৮৬০টি গভীর নলকূপের মাধ্যমে ভূগর্ভ থেকে এবং পাঁচটি শোধনাগারের মাধ্যমে ৩৩ শতাংশ পানি সরবরাহ করা হচ্ছে। ২০২৪ সালের মধ্যে ৭০ শতাংশ পানি ভূ-উপরিস্থ উৎস থেকে সংগ্রহ করবে। বর্তমানে ঢাকার ২০ শতাংশ পয়োবর্জ্য শোধন করতে পারে ওয়াসা। ২০২৭ সালে শতভাগ পয়োবর্জ্য শোধনের সক্ষমতা অর্জন করবে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রিমিয়ার ব্যাংকের এমডি মোহাম্মদ আবু জাফর
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
তীব্র গরমে যে উদ্যোগ নিলো ঢাকা ওয়াসা
বন্ধুর স্ত্রীকে শাড়ি উপহার দিয়ে সমালোচনার মুখে ব্যারিস্টার সুমন
X
Fresh