smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

লাগাতার কর্মবিরতির ডাক নৌযান শ্রমিকদের

  আরটিভি নিউজ

|  ১৬ অক্টোবর ২০২০, ১৯:৫৩
Continuous strike, call, ship workers, rtv
লাগাতার কর্মবিরতির ডাক নৌযান শ্রমিকদের
সারাদেশের নৌযান শ্রমিকরা ১১ দফা দাবিতে কর্মবিরতির ডাকা দিয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কর্মস্থলে ফিরবেন না। শনিবার (১৭ অক্টোবর) থেকে দেশব্যাপী ১১ দফার দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। আর জাতীয় প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় নৌযান শ্রমিক ফেডারেশন সমাবেশ করবে। 

নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মোঃ শাহ আলম ভুঁইয়া ও সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম এক যৌথ বিবৃতিতে নৌযান শ্রমিক ফেডারেশনের অন্তর্ভুক্ত সকল বেসিক ইউনিয়নসহ নৌ-সেক্টরের সকল শ্রমিক, কর্মী ও নেতাদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

বিবৃতিতে ১১ দফা দাবির মধ্যে রয়েছে, সারাদেশে নৌপথে সন্ত্রাস-চাঁদাবাজি-ডাকাতি, পুলিশি নির্যাতন ও শ্রমিকের বিরুদ্ধে ফৌজদারি মামলা বন্ধ করা। ২০২০ সালের মার্চ মাস থেকে নৌ-শ্রমিকদের বকেয়াসহ খাদ্যভাতা প্রদান, নৌ-পরিবহন অধিদপ্তরের অব্যবস্থাপনা ও শ্রমিক হয়রানি বন্ধ, ভারতগামী শ্রমিকদের ল্যান্ডিংপাশ, কন্ট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড গঠন করে নৌযান শ্রমিকদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করা ও মৃত্যুকালীন ভাতা ১০ লাখ টাকা নির্ধারণের দাবি জানানো হয়। 

আগামী ১৯ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হওয়া পর্যন্ত ভারতগামী নৌ-যানসহ সকল প্রকার পণ্যবাহী, বালুবাহী, তৈলবাহী নৌযানে লাগাতার কর্মবিরতির পালনের আহ্বান জানায় নৌযান শ্রমিক ফেডারেশন।
এফএ/পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়