smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

সৌদি ফেরত প্রবাসীদের ক্ষোভ, করছেন অনিয়মের অভিযোগ

  আরটিভি নিউজ

|  ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৪:২১ | আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪২
Saudi Arabia,
সৌদি ফেরত প্রবাসীদের ক্ষোভ, করছেন অনিয়মের অভিযোগ
সৌদি আরবে ফেরার টিকিটের জন্য সৌদি এয়ারলাইনস ও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কার্যালয়ের সামনে ভিড় করেছেন প্রবাসীরা। বৃহস্পতিবার ( ২৪ সেপ্টেম্বর) সকাল থেকেই কারওরান বাজারে সাউদিয়া ও মতিঝিলে বিমানের বিক্রয় কেন্দ্রের সামনে তাদের ভিড় করতে দেখা যায়।  

প্রথম দিনে ৫শ যাত্রীর টিকিট প্রদানের কথা রয়েছে। পূর্বে যারা টোকেন সংগ্রহ করেছেন তাদের মধ্য থেকে পর্যায়ক্রমে টিকিট সরবরাহের কথা রয়েছে। তবে সৌদি ফেরত প্রবাসীরা করছেন নানা অভিযোগ। 

ক্ষোভ প্রকাশ করে আন্দোলনরত প্রবাসীরা বলেন, করোনার সময় আমরা যারা প্রবাস থেকে বাংলাদেশে এসেছি আমরা এখন ফিরে যাবো আমাদের অনেকেরই ভিসার মেয়াদ শেষ। পররাষ্ট্রমন্ত্রী ভিসার মেয়াদ বাড়ানোয় আমরা একটু  হলেও স্বস্তি পেয়েছি এখানে যে মানুষের জটলা আছে এই জটলা নিরসনে কী পদক্ষেপ নেবে সৌদি এয়ারলাইনস। 

তারা বলেন, আমরা এক সপ্তাহ পর্যন্ত ধরে এখানে উপস্থিত আছি। আমাদের সবারই রিটার্ন টিকেট আছে এখন যদি তারা সমাধান না দেয় তা হলে তো আমরা যেতে পারি না। অনেকে আছে টোকেনের প্রয়োজন টোকেন দিচ্ছে না। আমরা শুনেছি তিনটি এয়ারলাইন্স ইতিমধ্যে বুকিং হয়ে গিয়েছে  আমাদের প্রশ্ন ১৩৭ নাম্বার লোক এখনো টিকেট পায় নাই তা হলে কীভাবে তিনটা বিমান বুকিং হলো। আমরা চাচ্ছি কিভাবে কালোবাজারে টিকিট আসলো এটা সৌদি দূতাবাস তদন্ত করুক এবং আমরা যারা সৌদি প্রবাসীরা রয়েছি আমাদের সমস্যাগুলো সমাধান করা হোক তাহলে আমরা এই জায়গাটা ছেড়ে দেবো। 

বিক্ষোভকারীরা  অভিযোগ করে বলেন, বাহিরে কিছু টিকেট ট্রাভেলে বিক্রি হচ্ছে ১ লাখ ৪০ হাজার থেকে ২ লাখ টাকায় এটা কিভাবে হচ্ছে।  তিনটি ফ্লাইটে ১ হাজার লোক যেতে পারে কিন্তু ভেতরে ঢুকেছে ১৫০ জন আমরা বাহিরে আছি ১০ হাজার লোক কিভাবে ১ হাজার টিকিট বুকিং হচ্ছে নিশ্চয়ই ব্ল্যাকে টিকিতে বিক্রি হচ্ছে।  

আরও একজন আন্দোলনকারী বলেন, আমি তিন মাসের চলার জন্য টাকা নিয়ে এসেছি এখন পাঁচ-মাস কি করে চলবো। আমরা সরকারের কাছে ভিক্ষা চাই না আমাদের একটা ব্যবস্থা করে দেয়া হোক। 

বিমান বাংলাদেশ এয়ারলাইনস আটকে পড়া সৌদি প্রবাসীদের জন্য দুইটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। বুধবার (২৩ সেপ্টেম্বর) বিমান ঘোষণা করে, ১৬ ও ১৭ মার্চের জেদ্দা ও রিয়াদের বিমানের রিটার্ন টিকিটধারী যাত্রীদের জন্য ২৬ সেপ্টেম্বর ঢাকা-জেদ্দা ও ২৭ সেপ্টেম্বর ঢাকা-রিয়াদে যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা করবে। শুধু ১৬ ও ১৭ মার্চের ফিরতি টিকিটধারী যাত্রীদের এই ফ্লাইটে বুকিংয়ের জন্য বিমান সেলস অফিসে টিকিট, পাসপোর্ট, সৌদি আরবের অনুমোদনসহ প্রয়োজনীয় কাগজসহ বৃহস্পতিবার যোগাযোগ করতে বলা হয়। 

তবে সৌদি এয়ারলাইনস এখন পর্যন্ত মাত্র একটি অতিরিক্ত ফ্লাইটের জন্য আবেদন করেছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিজুর রহমান।

এনএম/এম 
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়