logo
  • ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

বেঙ্গল গ্রুপের ডিরেক্টর ও চেয়ারম্যানের নামে প্রতারণা, থানায় জিডি 

  আরটিভি নিউজ

|  ১৩ আগস্ট ২০২০, ২২:৫৭ | আপডেট : ১৩ আগস্ট ২০২০, ২৩:২১
Bengal Group of Industries logo.
বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের লোগো।
বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ-এর ডিরেক্টর ও চেয়ারম্যানের জামাতা পরিচয় দিয়ে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে গুলশান থানায় বুধবার (১২ আগস্ট) সাধারণ ডায়রি (জিডি) করা হয়েছে। জিডি নম্বর ৫৬৫। একই বিষয় নিয়ে গুলশান থানায় আগেও দুটি সাধারণ ডায়েরি করা হয়। জিডি নম্বর ৬৯৯, তারিখ- ১০, ১০, ২০১৯ এবং জিডি নম্বর ৩৮১, তারিখ- ৯, ৮, ২০২০। 

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতারণার এই বিষয়টি অনেকের পোস্টে উঠে এসেছে। এই বিষয়ে বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ-এর পক্ষ থেকে একটি জিডি করা হয়। জিডি করেন প্রশাসন বিভাগের ব্যবস্থাপক দেবাশীষ বড়ুয়া। 

জিডিতে উল্লেখ করা হয়, +8801873795261, +8801888173218, 88018209 4767 কোম্পানির নাম ব্যবহার করে বেঙ্গল গ্রুপের ডিরেক্টর এবং চেয়ারম্যানের মেয়ের জামাতা পরিচয় দিয়ে প্রতারক চক্রটি বিভিন্ন লোকজনকে নিম্নলিখিতভাবে প্রতারণা করে আসছে। 

‘বিডি জবস থেকে আমরা আপনার সিভি পেয়েছি এবং সিভি পছন্দ হয়েছে। তাদের নতুন ফ্যাক্টরির জন্য ডিরেক্টর/ জিএম (মার্কেটিং, প্রোডাকশন, কমার্শিয়ালসহ আরও অন্যান্য পদের জন্য) স্কিল্ড লোক দরকার। এমন কর্মী দরকার যে নিজ সন্তানের মতন থাকবে। বেতন কোনো সমস্যা নয়। পরিচিত স্কিল্ড ও এক্সপ্রেরিয়েন্সড কারও কন্টাক্ট চাইলো জব অফার করার জন্য।সে আরও জানালো তার হাতে অনেক অর্ডার, তার ফ্যাক্টরি ওভারভুকড এবং সে সাব কন্টাক্ট করার জন্য ফ্যাক্টরি খুঁজছে। 

জিডিতে আরও উল্লেখ আছে, পাশাপাশি প্রতারক চক্রটি নিজেকে অবসরপ্রাপ্ত সচিব হিসেবেও পরিচয় দেয়।

উল্লেখ আছে, সে অতো এক্সপার্ট না হওয়ার দরুন সে এক্সপার্ট লোকজনকে জবে নিতে চাচ্ছে।

কিছুদিন পর  আবার ফোন করে চাকরি নিশ্চিত করে বলল, চট্টগ্রামে যেতে হবে একটি ফ্যাক্টরির উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে হবে। এই অনুষ্ঠানে দেশের গণ্যমান্য মন্ত্রী মহোদয় ও বিজিএমইএর প্রেসিডেন্ট, অন্যান্য ভিআইপি ব্যক্তিগণ উপস্থিত থাকবেন, রাতে ডিনার পার্টিতে অংশগ্রহণ করতে হবে। এমারজেন্সি বিমানের টিকিট কাটার জন্য ৫০ হাজার টাকা লাগবে এ মুহূর্তে বিমানের টিকিট কাটা না গেলে যাওয়া যাবে না, তাই বিকাশের মাধ্যমে (বিকাশ নম্বর-01871065847)  টাকা পাঠাতে বলল।‘

উপরোক্ত ঘটনাটি আমরা Linkedin অনলাইন থেকে জেনেছি বলে উল্লেখ করা হয়।

জিডিতে দেবাশীষ বড়ুয়া আরও জানান, প্রতারকরা ০১৮১২১৩৪৬৪৩ নম্বর ব্যবহার করে গ্রুপের মানবসম্পদ বিভাগের প্রধানকেও একই পদ্ধতিতে চাকরির অফার করেন। 

উল্লেখ্য, বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ মোবাইলফোনে ইন্টার্ভিউয়ের মাধ্যমে কাউকে চাকরি নিশ্চিত করে না। চাকরির ক্ষেত্রে মানবসম্পদ বিভাগের মাধ্যমে সিভির আবেদন করে পরীক্ষা ও সরাসরি ইন্টার্ভিউয়ের মাধ্যমে সিদ্ধান্ত নিয়ে থাকে। জিডিতে উল্লিখিত প্রতারক চক্রের ফাঁদে পা না দেয়ার জন্য চাকরি প্রত্যাশীদের প্রতি অনুরোধ করেছেন প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। 

জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়