logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

গুলশান অ্যাভিনিউর ঝুলন্ত তার থাকবে না 

  আরটিভি নিউজ

|  ৩০ জুলাই ২০২০, ২৩:২৪
Hanging cable or hanging wire
ঝুলন্ত তার। ফাইল ছবি।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১ অক্টোবরের মধ্যে গুলশান অ্যাভিনিউর (পাকিস্তান অ্যাম্বেসি থেকে গুলশান শুটিং ক্লাব পর্যন্ত) ঝুলন্ত তার মাটির নিচে স্থানান্তর করা হবে। এজন্য গ্রাহক পর্যায়ে মূল্য বাড়ানো হবে না। 

বৃহস্পতিবার (৩০ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে ডিএনসিসির জনসংযোগ বিভাগ।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (২৯ জুলাই) গুলশান নগর ভবনে মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। ওভারহেড ক্যাবল মাটির নিচে স্থানান্তর কাজ বাস্তবায়ন করবে সামিট কমিউনিকেশন লি., ফাইবার অ্যাট হোম, বাহন লি., ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)।

সভায় মেয়র আতিকুল ইসলাম বলেন, পরিকল্পিত নগরায়নের লক্ষ্যে ডিএনসিসির সব এলাকায় বিদ্যমান ওভারহেড ক্যাবল মাটির নিচে স্থানান্তর করা প্রয়োজন। ডিএনসিসি এলাকার সৌন্দর্য বাড়ানোর লক্ষ্যে পরিকল্পিতভাবে বিভিন্ন সড়কে এলোমেলোভাবে বিদ্যমান ক্যাবল যেমন বৈদ্যুতিক ক্যাবল, ইন্টারনেট ক্যাবল, ডিশ লাইনের ক্যাবল ইত্যাদি পর্যায়ক্রমে মাটির নিচে স্থানান্তর করা হবে। ডিএনসিসির বর্ধিত এলাকার উন্নয়নে একনেকে সদ্য অনুমোদিত প্রকল্পের আওতায় নতুন ১৮টি ওয়ার্ডেও ইউটিলিটি ডাক্ট নির্মাণ করা হবে।  

সভায় আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, কোয়াবের প্রতিনিধি মনোয়ার পারভেজ, আইএসপিএবির সভাপতি এমএ হাকিম, সামিট কমিউনিকেশন এর জিএম মো. আবেদুর রহমান, বাহন লিমিটেডের নির্বাহী পরিচালক জিয়া শামস।

জিএ  

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪৫১৯৯০ ৩৬৬৮৭৭ ৬৪৪৮
বিশ্ব ৬০৩২৫২৬৯ ৪১৭২৯৫৩৩ ১৪১৮৯৯২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়