logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ২৯৯৫ জন, সুস্থ হয়েছেন ১১১৭ জন: স্বাস্থ্য অধিদপ্তর

স্বাস্থ্যবিধি মেনে সীমানার মধ্যেই বসাতে হবে পশুর হাট 

আরটিভি নিউজ
|  ২৪ জুলাই ২০২০, ২১:৪১ | আপডেট : ২৪ জুলাই ২০২০, ২১:৪৮
Animal market should be set up within the boundaries in accordance with the hygiene rules
রাজধানীতে কোরবানির পশুরহাট (ফাইল ছবি)
করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটের মধ্যে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে রাজধানীজুড়ে পশুরহাটের স্বাভাবিক নিরাপত্তার পাশাপাশি স্বাস্থ্যবিধি নিশ্চিতে বিভিন্ন ব্যবস্থার কথা জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। 

শুক্রবার (২৪ জুলাই) ডিএমপি সদর দপ্তর থেকে পশুরহাট কেন্দ্রীক নানামুখী নিরাপত্তা ব্যবস্থার কথা জানিয়ে বলা হয়, ইতোমধ্যে ডিএমপি পবিত্র ঈদুল আজহা উদযাপন উৎসবমুখর ও নিরাপদ করতে সকল প্রস্তুতি গ্রহণ করেছে। কোরবানি পশুর হাটের ব্যবস্থাপনা ও নিরাপত্তা নিশ্চিত, রাজধানীর বিপণিবিতান, টাকা পরিবহনে মানি এস্কর্ট ব্যবস্থাসহ সকল টার্মিনাল কেন্দ্রিক নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ডিএমপি বলছে, নির্ধারিত সীমানার বাইরে পশুরহাট বসতে দেয়া হবে না। মানতে হবে স্বাস্থ্যবিধি। বাধ্যতামূলকভাবে পরতে হবে মাস্ক। ছিনতাই-জালটাকা লেনদেন প্রতিরোধে থাকবে পুলিশি কঠোর ব্যবস্থা। এছাড়া, হাটের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থা, জীবাণুনাশক চেম্বার স্থাপনসহ হাটের ভেতরে ক্রেতা-বিক্রেতাদের স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী নিশ্চিত করা হবে।

ডিএমপি থেকে আরো জানানো হয়, পশুরহাট কেন্দ্রিক আলাদা নিরাপত্তায় সাদা পোশাকে পুলিশ সদস্য মোতায়েন থাকবে। প্রতিটি হাটে ওয়াচ টাওয়ার স্থাপন করা হবে। সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণে অস্থায়ী পুলিশ কন্ট্রোলরুম স্থাপন করা হবে। পশুর হাটে টাকা লেনদেনে মানি এস্কর্ট ব্যবস্থা থাকবে। মানি এস্কর্ট টিম হাটের কন্ট্রোলরুম এবং প্রতিটি থানায় স্ট্যান্ডবাই থাকবে। হাটে জালনোট শনাক্তকরণ মেশিন স্থাপন করা হবে। পশুর হাটের চৌহদ্দির বাইরে হাট বসতে দেয়া হবে না। জালটাকার বিস্তার রোধ ও পশুর হাটে অজ্ঞান পার্টি, মলম পার্টি, পকেটমার ও অন্যান্য অপরাধীদের তৎপরতা বন্ধ করতে কার্যকর ব্যবস্থা নেয়া হবে।
পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়