• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

ফিল্ডিং নিয়ে আমরা গর্ব করতে পারি: মাশরাফি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫১

গতবারের মতো এবারও এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত-বাংলাদেশ। শুক্রবার দুবাইয়ে ফাইনালে টিম ইন্ডিয়ার বিপক্ষে বাংলাদেশের কাছে সুযোগ গতবারের নাটকীয় হারের প্রতিশোধ নেয়া।

বৃহস্পতিবার পাকিস্তানকে সব বিভাগেই হারিয়েছে বাংলাদেশ। সাকিব আল হাসানে আঙুলের চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যান এই ম্যাচ শুরুর আগেই। তবু পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠতে টাইগারদের বিশেষ বেগ পেতে হয়নি।

বাংলাদেশের বোলারদের দাপটে পাকিস্তানের সুবিধা করতে পারেনি। জয়ের জন্য ২৪০ রান তাড়া করতে নেমে পাকিস্তান ৯ উইকেটে মাত্র ২০২ রান করতে সক্ষম হয়। এনিয়ে পাকিস্তানকে পরপর চারটি ওয়ানডে ম্যাচে হারিয়েছে মাশরাফি বিন মুর্তজার দল।

অঘোষিত সেমিফাইনালে রান তাড়া করতে নেমে মাত্র ১৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়েছিল পাকিস্তান। শোয়েব মালিক (৩০) আউট হওয়ার পরই আবুধাবি স্টেডিয়ামের গ্যালারিতে থাকা লাল-সবুজদের সমর্থকদের উচ্ছ্বাসেই টের পাওয়া গিয়েছিল যে জয় আসতে চলেছে। আর বাঁধ ভাঙা উদযাপনের নায়ক অধিনায়ক নিজেই। রুবেল হোসেনের বলে ‘সুপার ম্যান’ ক্যাচ ধরে অভিজ্ঞ মালিককে ফেরান মাশরাফি।

ম্যাচ শেষে নিজেদের ফিল্ডিংয়ের প্রশংসা করে টাইগার দলপতি বলেন, আমাদের আজকের ফিল্ডিং নিয়ে গর্ব করা যায়। অনেক দিন আমরা এমন ফিল্ডিং করে দেখাতে পারিনি। আশা করি আজকের পর দলের সদস্যরা বুঝবে ভালো ফিল্ডিং কতটা গুরুত্বপূর্ণ। শোয়েব মালিকের ক্যাচটা যে শেষ পর্যন্ত আগলে রেখেছিলাম, এতে আমি ভাগ্যবান ছিলাম। কারণ শোয়েব খুব ভালো ফর্মে আছে। যদি তখন সে আউট না হতো আমার মনে হয় ম্যাচ শেষ করে আসতো। শুধু আমি নই, সব মিলিয়ে আমাদের ফিল্ডিংটা ভালো হয়েছে।

আরও পড়ুন :

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
৪৫৫ রানের লিডে দিন শেষ করল শ্রীলঙ্কা
ভালো শুরুর পর ফিরলেন জয়
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
X
Fresh