• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এশিয়া কাপের আজ কোনও খেলা নেই

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ সেপ্টেম্বর ২০১৮, ০৯:১৯

এশিয়া কাপের ১৪তম আসরের সুপার ফোরের খেলা চলছে। আজ বিরতি। আগামীকাল আবার মাঠে নামবে দলগুলো। বিকেল সাড়ে ৫টায় আবুধাবির আবু জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ মোকাবেলা করবে আফগানিস্তানের এবং দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে একই সময়ে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।

বাংলাদেশ এর আগে আফগানিস্তানের কাছে ব্যাটিং ব্যর্থতায় ১৩৬ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়। এ দু’দল এখন পর্যন্ত ৬টি ম্যাচে মুখোমুখি হয়েছে। জয়ের পাল্লা উভয়েরই সমান অর্থাৎ তিনটি করে ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান।

তবে শেষ দেখায় ১৩৬ রানের জয় পাওয়ায় এগিয়ে থাকবে আফগানিস্তান। আর টুর্নামেন্টে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই বাংলাদেশের।

অপরদিকে আরেক ম্যাচে একই সময়ে মাঠ মাতাবে পাকিস্তান-ভারত। ১৩০ বারের দেখায় ৭৩ বার পাকিস্তান ও ৫৩বার ভারত জয়লাভ করেছে। বাকি চারটি ম্যাচে কোনও ফলাফল হয়নি। এশিয়া কাপের মঞ্চে ১২বার মুখোমুখি হয়েছে দল দুটি। সেখানে ভারত ৬টি ম্যাচে এবং পাকিস্তান ৫টি ম্যাচে জয়লাভ করেছে। ১টি ম্যাচে কোনও ফলাফল আসেনি।

রাজনৈতিক টানাপোড়েনের কারণে পাক-ভারত দ্বৈরথ দেখা থেকে বঞ্চিত ক্রিকেট বিশ্ব।কিন্তু এবার এশিয়া কাপের কল্যাণে দুটি ম্যাচ দেখার সুযোগ হল ক্রিকেটপ্রেমীদের।

আরও পড়ুন :

এএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
X
Fresh