• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

আয়ারল্যান্ডের উদ্দেশে বাংলাদেশ ‘এ’ দলের যাত্রা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ জুলাই ২০১৮, ১৫:৪০ | আপডেট : ২৮ জুলাই ২০১৮, ১৬:১৫
প্রায় তিন সপ্তাহের জন্য আয়ারল্যান্ডের উদ্দেশে যাত্রা করেছে বাংলাদেশ ‘এ’ দল। ঘরের মাঠে শ্রীলংকা ‘এ’ দলের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে দলের পারফরম্যান্স ছিল হতাশাজনক। সেই সিরিজের রেশ কাটতে না কাটতেই আয়ারল্যান্ড চ্যালেঞ্জ নিতে হচ্ছে ‘এ’ দলকে।

শনিবার বাংলাদেশ সময় সকাল ১০টায় এমিরেটস এয়ারলাইনসের একটি প্লেনে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করেছে মুমিনুল-তাসকিনরা। দুবাই হয়ে ডাবলিনে পৌঁছাবে দলটি। এই সফরে পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। আগস্টের এক তারিখ থেকে ১৭ তারিখ পর্যন্ত চলবে এই সিরিজটি।

সফরে ওয়ানডে সিরিজের নেতৃত্বে থাকবেন মুমিনুল হক। তবে প্রথম অবস্থায় টি-টোয়েন্টি দলের দায়িত্ব সৌম্য সরকারকে দেয়া হলেও, ওয়েস্ট ইন্ডিজে চলমান সফরের টি-টোয়েন্টি দলেও ডাকা হয়েছে তাকে। এমন অবস্থায় টি২০ দলের অধিনায়ক কে হবেন তা এখনো জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ দলের হয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলতে সৌম্য বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ আছেন। ৫ আগস্ট বাংলাদেশের শেষ টি-টোয়েন্টি খেলে সৌম্যর ‘এ’ দলের সঙ্গে যোগ দেয়ার কথা। আয়ারল্যান্ডে ততদিনে তিনটি ওয়ানডে খেলে ফেলবে ‘এ’ দল। ওয়ানডেতে সৌম্যর বদলি হিসেবে তাই মোহাম্মদ মিথুন ‘এ’ দলের সঙ্গে গেছেন।

আয়ারল্যান্ড সফরকে উদ্দেশ্য করে উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান জানান, ‘আয়ারল্যান্ডে পারফর্ম করতে পারলে আমার নিজের জন্য ভালো হবে। ওই দেশের কন্ডিশনের সঙ্গে মানিয়ে ভালোভাবে পারফর্ম করাটাই লক্ষ্য।

--------------------------------------------------------
আরও পড়ুন: পাকিস্তানে প্রধানমন্ত্রীর মতো পিসিবিতেও আসছে পরিবর্তন!
--------------------------------------------------------

আয়ারল্যান্ডে ১ আগস্ট শুরু হবে আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজ। ১৩ আগস্ট থেকে শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজ শেষে ১৮ আগস্ট ডাবলিন ছাড়বে সফরকারী দল।

আয়ারল্যান্ড সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দল
সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ফজলে মাহমুদ রাব্বি, আফিফ হোসেন ধ্রুব, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, আল-আমিন জুনিয়র, জাকির হাসান, নাঈম হাসান, সানজামুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, মিজানুর রহমান, সাঈফ উদ্দিন, সাইফ হাসান ও তাসকিন আহমেদ।

আয়ারল্যান্ড সফরের পূর্ণাঙ্গ সূচি
ওয়ানডে সিরিজ

১ম ওয়ানডে – ১ আগস্ট 
২য় ওয়ানডে – ৩ আগস্ট
৩য় ওয়ানডে – ৫ আগস্ট
৪র্থ ওয়ানডে – ৮ আগস্ট
৫ম ওয়ানডে – ১০ আগস্ট

টি-টোয়েন্টি সিরিজ
১ম টি-টোয়েন্টি – ১৩ আগস্ট
২য় টি-টোয়েন্টি – ১৫ আগস্ট
৩য় টি-টোয়েন্টি – ১৭ আগস্ট

আরও পড়ুন:

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়