• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ফ্রিতে পিএসজিতে যোগ দিলেন বুফন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ জুলাই ২০১৮, ১২:৫০ | আপডেট : ০৭ জুলাই ২০১৮, ১৩:০৮
জুভেন্টাসের সাথে চুক্তি শেষ হয়ে যাওয়ায় ফ্রি টান্সফার শর্তে প্যারিস সেইন্ট-জার্মেইতে যোগ দিয়েছেন অভিজ্ঞ গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। এই দলে তিনি সতীর্থ হিসেবে পাচ্ছেন নেইমার জুনিয়র, এডিনসন কাভানি, এঞ্জেল ডি মারিয়ার মতো তারকাদের।

সদ্য সমাপ্ত মৌসুমে টানা সাতবারের সিরি-আ শিরোপা দখলের পরে তুরিনের সাথে বুফনের দীর্ঘ ১৭ বছরের সমাপ্তি ঘটে। এক বছরের চুক্তিতে লিগ ওয়ান জায়ান্টদের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন ৪২ বছর বয়সী বুফন। মূলত উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচগুলোয় লিগ ওয়ান চ্যাম্পিয়নদের গোলবার সামলানোর দায়িত্ব নিতেই এই ক্লাবে এসেছেন বুফন। 

--------------------------------------------------------
আর পড়ুন : চতুর্থবারের মতো ইউরোপে ধরাশায়ী ব্রাজিল
--------------------------------------------------------

এর আগে গত মাসে বুফন ঘোষণা দিয়েছিলেন ইতালির সাথে তিনি ক্যারিয়ার চালিয়ে যেতে চান। পার্ক ডি প্রিন্সেসে মূল দলে খেলতে হলে তাকে আলফোনসে আরেয়োলার সাথে লড়াই করতে হবে।

পিএসজিতে এসে দেয়া এক সাক্ষাৎকারে বুফন বলেন, প্যারিস সেইন্ট জার্মেইর মতো ক্লাবে যোগ দেয়া অসাধারণ এক অনুভূতি। ক্যারিয়ারে প্রথমবারের মতো ইতালির বাইরের কোন ক্লাবে খেলতে যাচ্ছি। আমার একটা সুনির্দিষ্ট লক্ষ্য আছে, সেজন্যই এই ক্লাবে এসেছি।

তাকে দলে নেয়ায় ক্লাব কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করে বুফন বলেন, আমার প্রতি বিশ্বাস রাখায় ক্লাব এবং ক্লাবের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানাই। গত কয়েক বছর ধরে এই ক্লাবের খেলা অনুসরণ করায় আমি জানি তাদের লক্ষ্য কী এবং আমাকে কি করতে হবে।

জুভেন্টাসের হয়ে বুফন ৯টি লিগ শিরোপা ও চারটি কোপা ইতালিয়া জয় করেছেন। কিন্তু এই সময়ের মধ্যে জুভেন্টাস একটিও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিততে পারেনি। গত মে মাসে জুভ ছাড়ার ঘোষণা দিয়েছিলেন বুফন। ভেরোনার বিপক্ষে ২-১ গোলের জয়ের ম্যাচটি ছিল জুভেন্টাসের জার্সি গায়ে তার শেষ ম্যাচ।

আগামী সোমবার পিএসজিতে তার আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে বলে ইঙ্গিত পাওয়া গেছে।

আর পড়ুন : 

এএ/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়