• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

এক ম্যাচে দুই গোলকিপারের অনন্য রেকর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০২ জুলাই ২০১৮, ০৮:৪৫

ডেনমার্ক বনাম ক্রোয়েশিয়া ম্যাচ শেষ হয়েছে রুদ্ধশ্বাস পেনাল্টি দিয়ে। ডেনমার্ককে ৩-২ গোলে হারিয়ে শেষ আটে পৌঁছালো ক্রোয়েটরা। তবে এই ম্যাচে তৈরি হলো অনন্য রেকর্ড যা আগে কোনোদিনও হয়নি।

দুই গোলকিপার ডেনমার্কের ক্যাসপার শ্মাইকেল ও ক্রোয়েশিয়ার ড্যানিজেল সুবাসিক দুজনেই তিনটি করে পেনাল্টি সেভ করলেন যা এক অনন্য রেকর্ড। কোনও ম্যাচে আগে দুই গোলকিপার মিলিয়ে এভাবে তিনটি করে পেনাল্টি শট ফিরিয়ে দিতে পারেননি। এই প্রথম এমন ঘটলো।

সুবাসিক টাইব্রেকারের সময় তিনটি পেনাল্টি সেভ করেন। ২০০৬ সালে বিশ্বকাপের ম্যাচে পর্তুগালের তৎকালীন গোল কিপার রিকার্দো তিনটি পেনাল্টি সেভ করে দলকে ইংল্যান্ডের বিরুদ্ধে নক আউটে তোলেন। মজার ব্যাপারটি হচ্ছে সেই ম্যাচটি হয়েছিলো ১২ বছর আগে ঠিক এই দিনেই (১ জুলাই)।

--------------------------------------------------------
আরও পড়ুন : টাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টারে রাশিয়া
--------------------------------------------------------

তারপরে এদিনও সেই রেকর্ড ছুঁলেন ক্রোয়েশিয়ার হয়ে সুবাসিক। অন্যদিকে ডেনমার্কের ক্যাসপারও তিনটি পেনাল্টি সেভ করেন। একটি ম্যাচের অতিরিক্ত সময়ের মধ্যে। আর অন্য দুটি টাইব্রেকারের সময়।

ম্যাচের ১১৬ মিনিটে ক্রোয়েটরা ডেনমার্ক বক্সে ফাউল থেকে পেনাল্টি পায়। তবে অবিশ্বাস্য দক্ষতায় ক্রোয়েট অধিনায়ক লুকা মডরিচের শট আটকে দেন ড্যানিশ গোলকিপার ক্যাসপার। তারপরে টাইব্রেকারে বাকী দুটি শট তিনি আটকে দেন।

এই ম্যাচে জয় দিয়ে ১৯৯৮ সালের পর প্রথমবারের মতো কোয়াটার ফাইনালে নিশ্চিত করলো দলটি। ফ্রান্স বিশ্বকাপে সেমিফাইনালে স্বপ্ন ভঙ্গ করে বাড়ি ফিরতে হয়েছিলো ক্রোয়েশিয়াকে।

আরও পড়ুন :

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh