• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অতিরিক্ত সময়ে গড়ালো স্পেন-রাশিয়ার ম্যাচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ জুলাই ২০১৮, ২১:৫৩

অপ্রত্যাশিত সব ঘটনার ওপর দিয়ে পাড়ি জমাচ্ছে রাশিয়া বিশ্বকাপ। এরই মধ্যে নক আউটের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে স্বাগতিক রাশিয়ার বিপক্ষে লুঝনিকিতে মুখোমুখি হয়েছে ২০১০ বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। রাশিয়া বিশ্বকাপে এই প্রথম অতিরিক্ত সময়ে খেলা গড়ালো। নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা থাকায় খেলা অতিরিক্ত সময়ে গড়ায়।

ম্যাচের শুরুতেই ১১ মিনিটের মাথায় আত্মঘাতি গোলে এগিয়ে যায় স্পেন। ডি-বক্সের কাছাকাছি জায়গায় ফ্রি-কিক পায় স্পেন। ফ্রি-কিকটি নেন ইসকো। গোলপোস্টের সামনে তখন সার্জিও রামোসকে বাধা দেয়ার চেষ্টা করেন ইগনাশেভিচ। এক পর্যায়ে ইগনাশেভিচ-রামোস দুইজনই পড়ে যান। এমন সময় বল এসে ইগানাশেভিচের পায়ের গোঁড়ালিতে লেগে জালে গিয়ে আশ্রয় নেয়।

এরপর বিরতির ঠিক পাঁচ মিনিট আগে অর্থাৎ ৪০তম মিনিটে ডি-বক্সে জেরার্ড পিকের হ্যান্ডবলের কল্যাণে পেনাল্টি পায় রাশিয়া। রেফারি ভিএআর না দেখেই পেনাল্টি দেন। যদিও পেনাল্টি নিয়ে কথা থাকতে পারে। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান রাশিয়ার আর্তেম জুবা।

বিরতি থেকে ফিরে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে দ্বিতীয়ার্ধ। কিন্তু কোনও দলই সে সুযোগ কাজে লাগাতে পারেনি। তাই নির্ধারিত সময়ের করা গোলের সমতা নিয়েই সন্তুষ্ট থাকতে হয় উভয় দলকে।