• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

লজ্জা এড়ানোর মিশনে মাঠে নেমেছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

  ০৭ জুন ২০১৮, ২০:০২

আফগানিস্তানের কাছে ম্যাচটা হারলেই আরেকটা হোয়াইট ওয়াশের লজ্জা যোগ হবে বাংলাদেশ ক্রিকেটের ব্যর্থতার খাতায়। আর তাই ম্যাচটা আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

টি-টোয়েন্টির র‌্যাংকিংয়ে টাইগারদের ওপরে অবস্থান আফগানিস্তানের। তবে দলটা ক্রিকেটে নবাগত দল বলেই বাংলাদেশ সমর্থকরা সহজে নিতে পারছেনা ব্যাপারটা।

ভারতের দেরাদুনে সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচে আজ বৃহস্পতিবার টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ।

সিরিজের প্রথম ম্যাচে টস জিতে আগে বোলিং করে হারতে হয়েছিল। পরের ম্যাচে টস জিতে আগে ব্যাটিং নিয়েও হেরেছে বাংলাদেশ। এর আগে সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচেও টস জিতে আগে ব্যাটিং করে হেরেছিল বাংলাদেশ।

দ্বিতীয় ম্যাচ হেরে সিরিজ খুইয়ে যখন হোয়াইট ওয়াশের মুখে বাংলাদেশ তখন আজকের ম্যাচটা লজ্জা এড়ানোর ম্যাচ হয়েই দাঁড়িয়েছে।

শেষ ম্যাচের জন্য তিনট পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে সাকিবের দল। ফিরেছেন আরিফুল হক, আবু জায়েদ রাহি, মেহেদি হাসান মিরাজ। বাদ পড়েছেন সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন ও রুবেল হোসেন রুবেল।

অন্যদিকে আফগানিস্তান শিবিরে পেসার শাপুর জাদরানের বদলে ডাক পেয়েছেন আফতাব আলম।

আফগানিস্তান দল

আজগর স্টানিকজাই (অধিনায়ক), মোহাম্মদ শাহাজাদ (উইকেট কিপার), উসমান গনি, শাফিকুল্লাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, সামিউল্লাহ শেনওয়ারি, রশিদ খান, মুজিব উর রহমান, করিম জানাত ও আফতাব আলম।

বাংলাদেশ দল

তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেট কিপার), সাকিব আল হাসান(অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, আবু হায়দার রনি ও নাজমুল অপু।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফগানিস্তানে বন্যায় নিহতের সংখ্যা ৩৩০ ছাড়িয়েছে
আফগানিস্তানে আকস্মিক বন্যায় দুই শতাধিক নিহত: জাতিসংঘ
আফগানিস্তানে আকস্মিক বন্যায় নিহত ৬০, বহু নিখোঁজ
ছয় অলরাউন্ডার নিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা
X
Fresh