• ঢাকা রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫

শতভাগ ফিট নন বললেন নেইমার

স্পোর্টস ডেস্ক
|  ২৮ মে ২০১৮, ১৮:১৭ | আপডেট : ২৮ মে ২০১৮, ১৮:২৫
গত ফেব্রুয়ারিতে ক্লাবের পক্ষে খেলতে গিয়ে অলিম্পিক মার্শেইর বিপক্ষে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন নেইমার। ইনজুরি এতটাই গুরুতর ছিল যে শেষ পর্যন্ত ডাক্তারের ছুরি-কাঁচির নিচেও যেতে হয়। যার কারণে মৌসুমের বাকি ম্যাচগুলোও তাই আর খেলা হয়নি এই ব্রাজিলিয়ান সুপারস্টারের। 

দুইমাস মাঠের বাহিরে থেকে ফিরে নিজ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের হয়ে প্রস্তুতি নামেন নেইমার, আর তার একদিন পরেই ব্রাজিলে ফিরে যোগ দেন দলের বিশ্বকাপ প্রস্তুতির ক্যাম্পে। 

নেইমারের সুস্থতা নিয়ে কিছুদিন আগেই ব্রাজিলের প্রাণভোমরা নেইমার প্রত্যাশার চেয়ে দ্রুত সেরে উঠার কথা বলেছিলেন দলটির ফিটনেস কোচ ফ্যাবিও মাহসেরেজিয়ান। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচেও তাকে পাওয়ার আশা দেখেছিলেন তিনি। তবে ব্রাজিল ভক্তদের কপালে আবারো চিন্তার ভাঁজ ফেলে দিয়ে নেইমার নিজেই জানালেন, এখনও শতভাগ ফিট নন তিনি।

নেইমার বলেন, আমি এখনও শতভাগ সুস্থ নই, সময়ের সাথে তা হয়ে যাব। এখনও পুরোপুরিভাবে আগের মতো খেলতে ভয় পাচ্ছি আমি, তবে আশা হচ্ছে মূল পর্ব শুরু হতে আরও কিছুদিন সময় হাতে আছে। কিছুদিন লাগবে আমার পূর্বের অবস্থায় ফিরে যেতে, তবে মাঠে নামার জন্য আমি সবসময় প্রস্তুত, কোনো কিছুই আমাকে খেলা থেকে বিরত রাখতে পারবে না।

--------------------------------------------------------
আরও পড়ুন : রামোসের শাস্তি চেয়ে ৪ লাখ স্বাক্ষর!
--------------------------------------------------------

লন্ডনে বিশ্বকাপের প্রস্তুতি ঘাঁটি গাড়তে যাওয়ার জন্য ব্রাজিল ছাড়ার আগে নেইমার এভাবেই বিশ্বকাপে তার খেলার সম্ভাবনা নিয়ে কথা বলেন। তিনি আরও বলেন, শারীরিকভাবে আমি খুব ভাল আছি। আমার পা এখন ঠিক আছে। অবশ্যই আমাকে এসব বিষয়ের সাথে কিছুটা মানিয়ে নিতে হবে। তবে এখনও মাঝে মাঝে কিছুটা অস্বস্তি লাগছে, তবে এটা কখনই আমাকে মাঠে নামা হতে আটকাতে পারবেনা।

আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের রাশিয়া বিশ্বকাপ যাত্রা শুরু করবে সেলেসাওরা। গ্রুপ 'ই'-তে ব্রাজিলের বাকি দুই প্রতিপক্ষ কোস্টারিকা এবং সার্বিয়া। গ্রুপ পর্বের খেলা শুরু হওয়ার আগে অবশ্য ক্রোয়েশিয়া এবং অষ্ট্রিয়ার বিপক্ষে দুটি প্রীতিম্যাচ খেলবে তিতের শীর্ষরা।

২০১৪ সালে নিজ দেশের বিশ্বকাপে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে পিঠের ইনজুরিতে পড়ে কোয়ার্টার ফাইনালেই শেষ হয় নেইমারের বিশ্বকাপ অভিযান। তার অনুপস্থিতিতে সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয় ব্রাজিল।

ব্রাজিলের হেক্সা মিশনে পুরো দেশ তাকিয়ে আছে নেইমারের দিকে। এখন দেখা যাক শেষ পর্যন্ত দেশের সমর্থকদের চাহিদা পূরণ করতে পারেন কিনা তিনি। 

আরও পড়ুন :

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়