• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

ড্রয়ে আটকে গেলো পিএসজি

স্পোর্টস ডেস্ক

  ০৫ মে ২০১৮, ১২:৫৮

ড্রয়ের বৃত্ত ভেঙে যেন বেরোতেই পারছে না প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। গত সপ্তাহে গ্যাঁগোঁর মাঠে ড্র করার পর গতরাতে আবারো এমিয়েনসের সঙ্গে ড্র করে উনাই এমেরির দল। লিগ ওয়ানে এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে হোচট খেয়েছে নেইমারবিহীন পিএসজি। যদিও দুবার করে এগিয়ে গিয়েছিল পিএসজি।

এমিয়েনসের ঘরের মাঠ স্তাদ দো লা লিকোর্নে শুক্রবার প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে পিএসজি। নিশ্চিত কয়েকটি গোল দারুণ দক্ষতায় ফিরিয়ে দিয়েছেন এমিয়েনসের গোলরক্ষক। তবে এরই মধ্যে ম্যাচের ২৬ মিনিটে প্রথম গোল পেয়ে যায় এমেরির দল। হাভিয়ের পাস্তোরের পাস থেকে ডানদিক দিয়ে কোনাকুনি শটে বল জালে জড়িয়ে দেন এডিনসন কাভানি।

--------------------------------------------------------
আরও পড়ুন :হেড টু হেডে এল ক্লাসিকো
--------------------------------------------------------

প্রথমার্ধে দাপট দেখিয়ে খেলা পিএসজি দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৭ মিনিটে) গোল হজম করে। দারুণ ক্ষিপ্রতায় গোলরক্ষককে পরাস্ত করেন সেনেগালের ফরোয়ার্ড তিয়েমোকো কোনাতে। তবে ৬৪তম মিনিটে গোল করে আবারও এগিয়ে যায় পিএসজি। অধিনায়ক ও ইতালিয়ান মিডফিল্ডার থিয়াগো মোত্তার কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকেই দুর্দান্ত এক গোল করেন ফরাসি মিডফিল্ডার ক্রিস্টোফার এনকুনকো।

পিএসজি জয়ের পথেই ছিল। কিন্তু ৮০তম মিনিটে এসে ডানপাশ থেকে বলতে গেলে একক প্রচেষ্টায় নিজের দ্বিতীয় গোল করে বসেন কোনাত। এরপর চেষ্টা করেও আর এগিয়ে যেতে পারেনি পিএসজি। ২-২ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে উনাই এমেরির শিষ্যদের।

এই ড্রয়ের পর চলতি লিগে ৩৬ ম্যাচে ২৯ জয়ের সঙ্গে ৫টি ড্র নিয়ে পিএসজির পয়েন্ট ৯২। এখনও তারা তালিকার শীর্ষেই রয়েছে। ৩৫ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে লিঁয়।

আগেই শিরোপা নিশ্চিত করা পিএসজি টানা দ্বিতীয় ম্যাচ ড্র করল। তবে এখনো লিগ ওয়ানে এক মৌসুমে সর্বোচ্চ পয়েন্টের নতুন রেকর্ডের সুযোগ আছে তাদের সামনে।

২০১৫-১৬ মৌসুমে ৯৬ পয়েন্ট নিয়ে রেকর্ডটা গড়েছিল পিএসজিই। বাকি দুই ম্যাচে পাঁচ পয়েন্ট পেলেই তারা ছাড়িয়ে যাবে নিজেদের আগের রেকর্ডকে। ৩৬ ম্যাচে পিএসজির ৯২ পয়েন্ট। মানে দুই ম্যাচের দুটিতেই জিততে হবে।

আরও পড়ুন :

এএ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিপক্ষের জালে সাবিনা-মারিয়াদের ১৯ গোল
নারী ফুটবল লিগের সূচি বদলে দিলেন সালাউদ্দিন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
X
Fresh